২:০০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাংলাদেশ থেকে মাছ কিনতে আগ্রহী ব্রুনাই
ads
প্রকাশ : মার্চ ১৪, ২০২১ ২:১৯ অপরাহ্ন
বাংলাদেশ থেকে মাছ কিনতে আগ্রহী ব্রুনাই
মৎস্য
বাংলাদেশ

মিঠা পানির মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে। এই দেশের মাছ অনেক সুস্বাদু এবং এখানকার মাছ উৎপাদন পদ্ধতি ইতিবাচক। এ কারণে ব্রুনাই সরকার বাংলাদেশ থেকে মাছ কিনতে আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুস সালাম’র রাষ্ট্রদূত হাজী হ্যারিস বিন ওথমান।

শনিবার (১৩ মার্চ) রাষ্ট্রদূত হাজী হ্যারিস বিন ওথমান তালা উপজেলার হাজরাকাঠি বিলের বেদতলা মৎস্য খামার পরিদর্শন শেষে এসব কথা বলেন।

রাষ্ট্রদূত আরও বলেন,বাংলাদেশের দক্ষ মাছচাষি এবং বিনিয়োগকারীদের প্রতি ব্রুনাই দারুস সালামের দৃষ্টি আকর্ষণে আমাদের হাইকমিশন সর্বদা প্রস্তুত রয়েছে।

এসময় হাইকমিশনের কর্মকর্তা এ.কে.এম. সয়েদাদ হোসেন, কানাডা-বাংলাদেশের শিল্প উদ্যোক্তা কাজী দেলোয়ার হোসেন, শফিক আহম্মেদ ও ল্যান্ডমার্কের চেয়ারম্যান আব্দুস সাতক্তার মিল্টন সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

হাইকমিশনের কর্মকর্তা এ.কে. এম. সয়েদাদ হোসেন জানান, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ব্রুনাই সরকার ও বাংলাদেশ সরকারের মধ্যে পাঁচটি বিষয়ে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। যার মধ্যে ব্রুনাই সরকারের পক্ষ থেকে বাংলাদেশের কৃষি ও মৎস্য চাষে উন্নয়ন সহযোগিতা প্রদানের চুক্তি ছিল। ওই স্মারক চুক্তিগুলো বাস্তবায়নের জন্য বর্তমান হাই কমিশনার হ্যারিস বিন ওথমান নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার ধারাবাহিকতায় তিনি ব্যক্তিগত উদ্যোগে তালা উপজেলার হাজরাকাাঠি বিলের মৎস্য ঘের পরিদর্শনে আসেন।

তিনি আরও বলেন, মৎস্য খাতে বাংলাদেশের যে অগ্রযাত্রা তা থেকে ব্রুনাই সরকার বাংলাদেশ সরকারের সহযোগিতা চায়। একই সঙ্গে এ দেশ থেকে মৎস্য আমদানিসহ যদি কোনও বিনিয়োগকারী দক্ষ মাছচাষিকে ব্রুনাইতে নিয়ে যেতে চায় সেক্ষেত্রে ব্রুনাই হাই কমিশন সর্বদা সহযোগিতা প্রদানে তৈরি রয়েছে।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সরদার ফিরোজ হোসেন, খলিল নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার ইমান আলী, ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন, ইউপি সদস্য আ.স.ম. আব্দুর রব, অ্যাড. মুনির সরদার ও তালা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বি. এম. জুলফিকার রায়হানসহ প্রশাসনের কর্মকর্তা, বিশেষ বাহিনীর সদস্য, এলাকার জনপ্রতিনিধি, শিক্ষক এবং রাজনৈতিক নেতৃবৃন্দ রাষ্ট্রদূতের সাথে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

One thought on “বাংলাদেশ থেকে মাছ কিনতে আগ্রহী ব্রুনাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop