৬:২৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কয়েলের আগুনে কৃষকের ৪ গরু ৬ ভেড়ার মৃত্যু, ১২ লক্ষাধিক টাকার ক্ষতি!
ads
প্রকাশ : মার্চ ১১, ২০২১ ৯:২৮ পূর্বাহ্ন
কয়েলের আগুনে কৃষকের ৪ গরু ৬ ভেড়ার মৃত্যু, ১২ লক্ষাধিক টাকার ক্ষতি!
প্রাণিসম্পদ

কুড়িগ্রামের উলিপুরে কৃষকের দুটি বসত ঘরসহ গোয়াল ঘরে থাকা চারটি গরু ও ছয়টি ভেড়া পুড়ে মারা গেছে। এছাড়া আরো অগ্নিদগ্ধ হয়েছে আরও ১১টি গরু ও ১৪টি ভেড়া। এতে আনুমানিক ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত কৃষকের।মশার কয়েল থেকেই এমন অগ্নিদগ্ধের ঘটনা ঘটেছে জানা যায়।

বুধবার (১০ মার্চ) ভোর ৪টার দিকে উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের চর বাগুয়া হকের চর গ্রামের আব্দুস সালামের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সাহেবের আলগা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য আব্দুল বাতেন।

তিনি জানান, রাতে আব্দুস সালাম ও তার পরিবার গোয়াল ঘরে কয়েল লাগিয়ে ঘুমিয়ে পড়েন। পরে ভোর ৪টার দিকে গোয়াল ঘরে আগুন দেখে পরিবারের লোকজন চিৎকার শুরু করলে স্থানীয়রা ছুটে আসে। আগুন তাৎক্ষণিক চারিদিকে ছড়িয়ে পড়লে গোয়াল ঘরসহ পার্শ্ববর্তী আরও দুটি ঘর পুড়ে ছাই হয়।

সাবেক ইউপি চেয়ারম্যান আরও জানান, কয়েক ঘণ্টার চেষ্টায় স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে কৃষক আব্দুস সালামের গোয়াল ঘরে থাকা চারটি গরু ও ছয়টি ভেড়া পুড়ে মারা যায়। অগ্নিদগ্ধ অবস্থায় আরও ১১টি গরু ও ১৪টি ভেড়া উদ্ধার করা হয়। এছাড়া আসবাবপত্রসহ তার দুটি ঘর আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে গেছে।

‘ঘটনাস্থলে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে পাঠিয়েছি বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর-ই-জান্নাত রুমি জানান, অগ্নিদগ্ধ গরু ও ভেড়াগুলোকে চিকিৎসা দিয়েছেন। উপজেলা প্রশাসন থেকে যেসব সহায়তার ব্যবস্থা আছে আমরা ক্ষতিগ্রস্ত ওই পরিবারকে সেসব সহায়তা দেব বলে জানান।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop