৫:৫৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ব্রয়লার মুরগির দাম কমলেও চড়া মাছের দাম
ads
প্রকাশ : অগাস্ট ২৭, ২০২১ ৫:২৬ অপরাহ্ন
ব্রয়লার মুরগির দাম কমলেও চড়া মাছের দাম
পাঁচমিশালি

রাজধানীতের মুরগির দাম কমলেও কমেনি মাছের দাম। অথচ মাছের পুরো মৌসুম চললেও এমন অবস্থা চলছে রাজধানীতে। আকারের ইলিশের কেজি ১২০০- ১৩০০ টাকা কেজি। মাঝামাঝি আকারে ইলিশের কেজি ৭০০-১০০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

শুক্রবার (২৭ আগস্ট) রাজধানীতে এমন চিত্র দেখা যায়।

গত সপ্তাহ থেকে ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। এ সপ্তাহের ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৩০ টাকা। গত সপ্তাহে যা ছিল ১৪০ টাকা কেজি। লাল লেয়ার মুরগি আগের মতো কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা।

জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে অক্টোবরের মাঝামাঝি সাগরে ধরা পড়ে ঝাঁকে ঝাঁকে ইলিশ। ইলিশের মৌসুম হওয়ায় দাম কম থাকে। সাধারণ ক্রেতারা এ সময়ের জন্য অপেক্ষা করেন। কিন্তু এবারের চিত্র ভিন্ন। বাজারে দাম কমেনি ইলিশের। বড় আকারের ইলিশের কেজি ১২০০- ১৩০০ টাকা কেজি। মাঝামাঝি আকারে ইলিশের কেজি ৭০০-১০০০ টাকা কেজি।

চিংড়ির কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৭০০ টাকা। বড় আকারের রুই ও কাতলা মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪০০, মাঝারি আকারের ২৫০ থেকে ৩০০ টাকা, ছোট আকারের ১৫০ থেকে ২২০ টাকা, শিং মাছ ৪০০ টাকা কেজি, পাবদা ৩৫০ থেকে ৪৫০ টাকা কেজি, পাঙাশ ১২০ থেকে ১৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে। তেলাপিয়া ১৮০ থেকে ২০০ টাকা কেজি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop