১১:২৭ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দেশের বিভিন্ন স্থানে ফার্মা এন্ড ফার্ম’র খামারি সেমিনার অনুষ্ঠিত
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ১৭, ২০২২ ১১:১৯ অপরাহ্ন
দেশের বিভিন্ন স্থানে ফার্মা এন্ড ফার্ম’র খামারি সেমিনার অনুষ্ঠিত
পোলট্রি

“পোল্ট্রি সেক্টরের উন্নয়ন, খামারির উন্নয়ন” এই থিমকে প্রাধান্য দিয়ে দেশের বিভিন্ন স্থানে ফার্মা এন্ড ফার্ম’র খামারি সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।  ১৬ ফেব্রুয়ারী (বুধবার) নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এবং ১৭ ফেব্রুয়ারি পাবনার চাটমোহর উপজেলায় ও টাঙ্গাইলের মধুপুর উপজেলায় পোল্ট্রি খামারিদের নিয়ে সেমিনারগুলো অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইলের মধুপুরে অনুষ্ঠিত  সেমিনারটিতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্মা এন্ড ফার্ম’র চিফ অপারেটিং অফিসার ডাঃ খন্দকার হেলাল উদ্দিন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্মা এন্ড ফার্ম’র এসিস্ট্যান্ট সেলস  ম্যানেজার, এসিস্ট্যান্ট ম্যানেজার (ইনস্টিটিউট) ও এরিয়া ম্যানেজার এবং টেরিটোরির মার্কেটিং অফিসার। সেমিনারে  ডাঃ খন্দকার হেলাল উদ্দিন বৈজ্ঞানিক উপায়ে মুরগির খামার ব্যবস্থাপনা, ব্রুডিং এ করণীয়, ভ্যাকসিনেশন ইত্যাদি বিষয় খামারিদের সামনে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন। এসময়  পোল্ট্রি খামার ব্যবস্থাপনার জন্য প্রয়োজনীয় ফার্মা এন্ড ফার্ম ও সিনিল ফার্মা’র পোল্ট্রি প্রোডাক্টস (SI Lysolex, Speed Biotic, A-Max Xtrs, Bio-Top, SI Liquizyme ইত্যাদি), পোল্ট্রি ভ্যাকসিন ( Poulshot Lasota, Poulshot Coryza, Poulshot Gumboro ইত্যাদি), পোল্ট্রি থেরাপিওটিক – Cipryl sloution/20 wsp, Shilevo solution, Flotec 200 sol, Hytil sol, Norfloxillin 200 sol. ইত্যাদির কার্যকারিতা এবং প্রয়োগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন । সবশেষে প্রশ্নোত্তর পর্বে খামারিদের বিভিন্ন প্রশ্নের উওর ও পরামর্শ দেওয়া হয় ।

এদিকে ১৭ ফেব্রুয়ারী পাবনা ও নোয়াখালীতে অনুষ্ঠিত পোল্ট্রি সেমিনারগুলোতে খামার ব্যবস্থাপনা বিষয়ক প্রেজেনটেশন করেন সংশ্লিষ্ট রিজিওনাল সেলস ম্যানেজারবৃন্দ। খামারি ছাড়াও এরিয়া ম্যানেজারবৃন্দ ও মার্কেটিং অফিসারগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

প্রতিটি সেমিনারে খামারিদের জন্য প্রোডাক্ট ব্র্যান্ড (Shilevo, Poulshot Coryza, Hytil sol, Suplexan Ren) নামে একটি করে ‘ টি- শার্ট’ উপহার হিসেবে দেওয়া হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop