১১:২৯ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ৬ বিভাগে ঝড়ের পূর্বাভাস
ads
প্রকাশ : এপ্রিল ১৮, ২০২২ ১২:৩২ অপরাহ্ন
৬ বিভাগে ঝড়ের পূর্বাভাস
পাঁচমিশালি

ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা /ঝড়ো হাওয়াসহ প্রবল বিজলী চমকানো সহ বৃষ্টি /বজ্রসহ বৃষ্টি হতে পারে সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

রবিবার সন্ধ্যা থেকে আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

রাজশাহী, যশোর,পাবনা ও দিনাজপুর জেলাসমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ঢাকায় আজ বাতাসের গতিবেগ দক্ষিণ/ দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিঃমি যা অস্থায়ীভাবে দমকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪০-৫০ কিঃমি বেগে বয়ে যাবে। আগামী ৭২ ঘন্টায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বর্ধিত অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সিলেটে সর্বোচ্চ ৫০ মিলিমিটার বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে। এছাড়া শ্রীমঙ্গলে ২৩ ও রাজারহাটে ৭ মিলিমিটার এবং ডিমলা সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রবিবার রাজশাহীতে সর্বোচ্চ ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এবং সিলেটে সর্বানিন্ম তাপমাত্রা ছিল ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৬ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ২১ মিনিট।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop