৫:০০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নানান আয়োজনের মধ্য দিয়ে সিভাসু‘তে পালিত হলো ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’
ads
প্রকাশ : সেপ্টেম্বর ২৯, ২০২২ ৯:৪২ অপরাহ্ন
নানান আয়োজনের মধ্য দিয়ে সিভাসু‘তে পালিত হলো ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’
ক্যাম্পাস

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব জলাতঙ্ক দিবস২০২২।

বৃহস্পতিবার(২৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বিশ্ব জলাতঙ্ক দিবস ২০২২ পালিত হয়েছে।

বিশ্ব জলাতঙ্ক দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, শুধুমাত্র টিকা প্রদান ও জনসচেতনতা সৃষ্টির মাধ্যমেই জলাতঙ্ক রোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব। কুকুর ও বিড়ালকে সময়মত টিকা প্রদানের পাশাপাশি মানুষকেও সময়মত টিকা গ্রহণ করতে হবে। স্কুল-কলেজের ছেলেমেয়েদের জলাতঙ্ক রোগ সম্পর্কে সচেতন করে তুলতে হবে।

দিবসটি উপলক্ষে বিশ্ব বিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, টিকাদান, বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, পোস্টার প্রেজেন্টেশন ও ব্লাড গ্রুপিং কর্মসূচি পালন করা হয়।

র‌্যালির পরে সিভাসু অডিটোরিয়ামে “র‌্যাবিস: ওয়ান হেলথ, জিরো ডেথস” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান। ধন্যবাদসূচক বক্তব্য দেন ভেটেরিনারি হাসপাতালের পরিচালক প্রফেসর ড. মো: রায়হান ফারুক। সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন মাইক্রোবায়োলজি এন্ড ভেটেরিনারি পাবলিক হেলথ বিভাগের প্রফেসর ড. আবদুল আহাদ ও বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. এ.কে.এম. হুমায়ুন কবির।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop