২:১৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ২০ হাজার টন সার গায়েবের ঘটনায় তোলপাড়
ads
প্রকাশ : ডিসেম্বর ২৭, ২০২১ ১১:৩১ পূর্বাহ্ন
২০ হাজার টন সার গায়েবের ঘটনায় তোলপাড়
এগ্রিবিজনেস

জামালপুরে যমুনা সার কারখানা থেকে ২০ হাজার টন ইউরিয়া সার গায়েব হওয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। এরইমধ্যে এক ম্যানেজারসহ কারখানার তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে বিসিআইসি। আরো ছয়জনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এ ব্যাপারে বিভাগীয় মামলা করা ছাড়াও আরও কারা এই সার চুরির সঙ্গে জড়িত তার তদন্ত চলছে।

দেশের ২০ জেলার ইউরিয়া সারের চাহিদা মেটায় জামালপুরের সরিষাবাড়ি উপজেলার তারাকান্দিতে অবস্থিত যমুনা সার কারখানা। কারখানার গুদাম থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের ২০ হাজার মেট্রিক টন ইউরিয়া সার গায়েব হওয়ার ঘটনাটি প্রথমে নজরে আসে গেলো সেপ্টেম্বর মাসে। এ নিয়ে তদন্ত শুরু করে বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশন- বিসিআইসি।

বিসিআইসির তদন্ত প্রতিবেদন অনুযায়ী ২০১২ সাল থেকে এখানে বিক্রয় শাখার প্রধান হিসেবে কর্মরত ওয়ায়েছুর রহমানের যোগসাজশে ২০ হাজার টন সার আত্মসাৎ করা হয়। ৬ সদস্যের কমিটির প্রাথমিক তদন্ত প্রতিবেদন অনুযায়ী ডিসেম্বরের প্রথম সপ্তাহে ম্যানেজার ওয়ায়েছুর রহমান, সাবেক মহাব্যবস্থাপক খোকন চন্দ্র দাস ও রসায়নবিদ নজরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। বিভাগীয় মামলাও হয়েছে তাদের বিরুদ্ধে।

জড়িত ব্যক্তিরা সার সংকট তৈরির ষড়যন্ত্র করছে কি-না তা খতিয়ে দেখার দাবি জানান সংশ্লিষ্টরা।

যমুনা সার কারখানার মহাব্যবস্থাপক দেলোয়ার হোসেন জানান, চূড়ান্ত তদন্ত প্রতিবেদন পাওয়ার অভিযুক্তদের ব্যাপারে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এর আগেও যন্ত্রাংশ চুরিসহ নানা অনিয়ম-দুর্নীতির কারণে সংবাদের শিরোনাম হয় যমুনা সার কারখানা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop