৫:৩৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পাকুন্দিয়ায় শত্রুতার পুকুরে বিষ, দেড় লাখ টাকার ক্ষতি!
ads
প্রকাশ : অগাস্ট ৯, ২০২১ ১০:১৫ অপরাহ্ন
পাকুন্দিয়ায় শত্রুতার পুকুরে বিষ, দেড় লাখ টাকার ক্ষতি!
মৎস্য

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় রাতের আঁধারে মো. রায়হান মিয়ার পুকুরে বিষ দিয়ে প্রায় দেড় লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে। পাকুন্দিয়া পৌরসভার সৈয়দগাঁও পূর্বপাড়ায় নিষ্ঠুর এ অপকর্মের ঘটনায় এলাকাবাসী হতবাক।তিনি সৈয়দগাঁও পূর্বপাড়ার মো. নূরুল ইসলামের ছেলে। এ ঘটনায় গতকাল দুপুরে তিনি পাকুন্দিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

গত শনিবার দিবাগত রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত খামারি মো. রায়হান মিয়া।

খামারি মো. রায়হান মিয়া জানান, তার বাড়ির দক্ষিণপাশে ৪০ শতাংশ আয়তনের পুকুরটি তিনি লিজ নিয়ে কয়েক বছর ধরে মাছ চাষ করছেন। পুকুরটিতে এ বছর তিনি রুই, কাতলা, মৃগেল, সরপুঁটি ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেছিলেন। প্রায় বছরখানেক আগে তিনি পুকুরটিতে এসব মাছ ছেড়েছিলেন।এখন বিক্রির উপযোগী হয়েছে।

গত শনিবার দুপুরেও তিনি পুকুরটিতে মাছের পরিচর্যা করেছেন। কিন্তু গতকাল সকালে পুকুরের সব মাছ মরে ভেসে ওঠে। এদিকে পুকুরের মাছ মরে ভেসে ওঠার কথা জানাজানি হলে আশপাশের লোকজন এসে মাছ উঠিয়ে গন্ধ শুঁকে নিশ্চিত হন যে, বিষ প্রয়োগে মাছগুলোকে মেরে ফেলা হয়েছে।

মো. রায়হান মিয়া জানান, পুকুরে বিষ দিয়ে তার প্রায় দেড় লাখ টাকার মাছ দুর্বৃত্তরা মেরে ফেলেছে। কে বা কারা শত্রুতা করে পুকুরে বিষ দিয়ে তার এই সর্বনাশ করেছে, তা তিনি দেখতে পাননি। তবে কোনো না কোনো শত্রুতার জের ধরে আক্রোশ মেটাতে দুর্বৃত্তরা এ অপকর্ম করেছে। রায়হান মিয়া বলেন, মাছের সঙ্গে এ কেমন শত্রুতা! আমি এর বিচার চাই।

এদিকে অভিযোগের ব্যাপারে পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনা তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop