৫:১৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঝালকাঠি সদরে বোরো ধানের শস্য কর্তন উদ্বোধন করলেন জেলা প্রশাসক
ads
প্রকাশ : মে ১৩, ২০২১ ১০:২৮ পূর্বাহ্ন
ঝালকাঠি সদরে বোরো ধানের শস্য কর্তন উদ্বোধন করলেন জেলা প্রশাসক
কৃষি বিভাগ

নাহিদ বিন রফিক (বরিশাল): সমলয়ে চাষাবাদের আওতায় ঝালকাঠি সদর উপজেলার বংকুরায় ৫০ একরের হাইব্রিড বোরো ধানের শস্য কর্তন উদ্বোধন করা হয়।

মঙ্গলবার উপজেলা কৃষি অফিস আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

তিনি বলেন, কৃষি প্রণোদনার অংশ হিসেবে বীজ-সারের পাশাপাশি কম্বাইন্ড হারভেস্টার দিয়ে সহযোগিতা করায় কৃষকরা পতিত জমিতে বোরো ধান চাষে উদ্বুদ্ধ হয়েছেন। এর ফলে ধানের উৎপাদন বৃদ্ধি পাবে। কৃষকের উৎপাদন খরচও পাবে হ্রাস। আগামীতে আরও বেশি জায়গায় চাষাবাদের আওতায় এনে কৃষিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য তিনি আশা প্রকাশ করেন। মুজিবশতবর্ষে চলতি রবি মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় এমন একটি কর্মসূচি সুন্দরভাবে বাস্তবায়নের জন্য তিনি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানান। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও তিনি কম্বাইন্ড হারভেস্টারের মাধ্যমে ধান কর্তন প্রত্যক্ষ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার মো. মনিরুল ইসলাম এবং উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার।

উপজেলা কৃষি অফিসার মো. রিফাত সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেখেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল অমিন খান সুরুজ, স্থানীয় ইউনিয়নের কৃষকলীগের সভাপতি মো. দিলদার হোসেন নবীন প্রমুখ। অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিসহ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop