৩:০১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বশেমুরকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ পালিত
ads
প্রকাশ : জুলাই ২৫, ২০২২ ১২:০৪ পূর্বাহ্ন
বশেমুরকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ পালিত
ক্যাম্পাস

মো. গোলাম শাহারিয়া লিমন :  ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৩-২৯ জুলাই দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে সাপ্তাহিক বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে রবিবার বিকাল ৩ ঘটিকায় এক বর্ণাঢ্য র‍্যালি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে মাৎস্য বিজ্ঞান অনুষদের সামনে গিয়ে শেষ হয় এবং বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের সামনের পুকুরে পোনা অবমুক্তকরণ কর্মসূচি পালিত হয়।

এ উপলক্ষে বশেমুরকৃবি মাৎস্যবিজ্ঞান অনুষদ আয়োজিত মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাছের পোনা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া। তিনি তার বক্তৃতায় মাছের সাথে বাঙালি সম্পর্ক উল্লেখ করে বাংলাদেশে মাছ উৎপাদনে অন্য দেশের সাথে তুলনা করেন এবং মাছ খাওয়ার গুণাগুণের কথা উল্লেখ করেন।এছাড়াও বাংলাদেশ যে নিজের দেশের চাহিদা মিটিয়ে বিদেশে মাছ রপ্তানি করছে তাও উল্লেখ করেন।এ উৎপাদনের বৃদ্ধির কৃতিত্ব দেন মৎস্যবিজ্ঞানীদের, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং সর্বোপরী মাছচাষীদের।পরিশেষে মৎস্য সপ্তাহ নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
পরে মাৎস্য বিজ্ঞান অনুষদের ডিন ড. এস. এম. রফিকুজ্জামান তার বক্তব্যে উপস্থিত ভাইস- চ্যান্সেলর, ট্রেজারার, প্রক্টর ছাড়াও অনুষ্ঠান সাফল্যমন্ডিত করতে যারা ভূমিকা রেখেছেন তাদের ধন্যবাদ জানান।
তাছাড়াও পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানের শুরুতে বক্তৃতা রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের জেনেটিক্স এন্ড ফিস ব্রিডিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুস সালাম।


উক্তসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, প্রক্টর ড. মো. আরিফুর রহমান খাঁন সহ মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানটির সঞ্চালনা করেন অ্যাকুয়াচালচার বিভাগের সহকারী অধ্যাপক মৌসুমি দাস।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop