৭:০৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
ads
প্রকাশ : ডিসেম্বর ১৪, ২০২১ ৩:২৭ অপরাহ্ন
গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
পাঁচমিশালি

পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনার জন্য এ বছর পুকুর পাড়ে টমেটো গাছ লাগিয়েছিলেন কৃষক অপূর্ব বিশ্বাস। প্রতিটি গাছেও টমেটো ধরেছিলো। স্বপ্ন ছিল এসব টমেটো বিক্রি করে সব ধার দেনা মিটিয়ে পরিবারের আর্থিক সমস্যা মিটাবে। কিন্তু সেই স্বপ্ন এখন ধূলিসাৎ হয়েছে কৃষক অপূর্বের।

মঙ্গলবার ভোরে সদর উপজেলার রঘুনাথপুর গ্রামের কৃষক অপূর্ব বিশ্বাসের ক্ষেতের পাঁচ শতাধিক ফলন্ত টমেটো গাছ কেটে নষ্ট করেছে দূর্বৃত্তরা। এতে কৃষকের প্রায় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

কৃষক অপূর্ব বিশ্বাস বলেন, আজ (মঙ্গলবার) ভোরে ক্ষেতে গিয়ে দেখি কে বা কারা রাতের আধারে আমার ৫ শতাধিক টমেটো গাছের গোড়া থেকে কেটে দিয়েছে।

তিনি আরও বলেন, এসব টমেটো গাছের পরিচর্যা করতে ইতোমধ্যে ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ হয়েছে। আর প্রতিটি গাছে ফল ধরেছে। এসব ফল বিক্রি করে আমার অন্তত এক লাখ টাকা আয় হতো। কিন্তু এখন আমি সর্বশান্ত হয়ে পড়েছি। কৃষি বিভাগ থেকে সহায়তা না দিলে আমি পথে বসবো। এ ব্যাপারে সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এস আই) তারেকুর রহমান বলেন, এ বিষয়ে আমরা এখন পযর্ন্ত কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক অরবিন্দ কুমার রায় বলেন, এ বিষয়ে একটি ফৌজদারী মামলা করতে হবে। ক্ষতিগ্রস্থ কৃষক সহায়তার আবেদন করলে কৃষি বিভাগ থেকে তাকে সহায়তা করার চেষ্টা করা হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop