১১:৩৭ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হাতিয়ায় ট্রলারে ধরা পড়ল ৫৯ মণ ইলিশ
ads
প্রকাশ : সেপ্টেম্বর ১৬, ২০২২ ১:৫৭ অপরাহ্ন
হাতিয়ায় ট্রলারে ধরা পড়ল ৫৯ মণ ইলিশ
মৎস্য

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে তিন দিনে ৫৯ মণ মাছ ধরেছেন ভোলার মনপুরার জেলেরা।

বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে হাতিয়ার চেয়ারম্যানঘাটে নিলামে বিক্রি হয়েছে ১৩ লাখ ৩ হাজার ৯০০ টাকায়। মাত্র তিন দিনে বিপুল পরিমাণ মাছ ধরা পড়ায় বোটের মালিক, সারেংসহ জেলেরা মহাখুশি। এসব মাছ কিনেন মেঘনা ফিশিং এজেন্সি।

ট্রলারের মালিক উৎফুল জানান, ‘তিন দিন আগে ১২ জেলে ভোলার মনপুরা থেকে মাছ ধরতে সাগরে যাই। বিভিন্ন সাইজের ৫৯ মণ ইলিশ পেয়েছি। এর মধ্যে বড় সাইজের মাছের সংখ্যা বেশি। মেঘনা ফিশিংয়ে মাছ গুলো বিক্রি হয়েছে। নিলামে শেষ পর্যন্ত ২২ হাজার ১০০ টাকা করে ৫৯ মণ ইলিশের দাম হয়েছে ১৩ লাখ তিন হাজার ৯০০ টাকা।’

হাতিয়া চেয়ারম্যান ঘাটের মেঘনা শিফিং এজেন্সির ম্যানেজার মো: হাবিব ভূঁইয়া জানান, মনপুরা উজ্জল মাঝির একটি মাছধরা ট্রলারে ছোট বড় ও মাঝারি সাইজের ৫৯ মণ ইলিশ ধরা পড়ার কথা নিশ্চিত করে বলেন মাছ গুলোর মধ্যে বেশির ভাগ বড় সাইজের মাছ ছিল।
চেয়ারম্যান ঘাটের একাধিক জেলের সাথে কথা বলে জানা গেছে, আগামী কিছুদিন সাগরে জেলেদের জালে বেশি পরিমাণ ইলিশ মাছ ধরা পড়বে। এখন নদীতেও মাছ মিলছে।

নিষেধাজ্ঞা শুরু হবে ৭ অক্টোবর থেকে। এর আগে, গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন গভীর সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ ছিল। এর সুফল হিসেবে এখন সাগরে মাছ ধরতে গিয়ে জেলেরা বেশি পরিমাণ মাছ ধরতে পারছেন। সরকারি নিষেধাজ্ঞা মেনে চললে ভবিষ্যতে জেলেদের জালে আরো বেশি বেশি ইলিশসহ বিভিন্ন মাছ ধরা পড়বে বলে আশা করছেন জেলেরা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop