৪:৩৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বরিশালের বাবুগঞ্জে বারিমুগ-৬’র ঊৎপাদনশীলতা বিষয়ক কৃষক সমাবেশ
ads
প্রকাশ : মে ২১, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ন
বরিশালের বাবুগঞ্জে বারিমুগ-৬’র ঊৎপাদনশীলতা বিষয়ক কৃষক সমাবেশ
কৃষি বিভাগ

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালের বাবুগঞ্জে বারি মুগ-৬’র ঊৎপাদনশীলতা বিষয়ক মাঠ দিবস ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার চাঁদপাশা হাইস্কুলে বৃহত্তর বরিশাল ও ফরিদপুর অঞ্চলে ডাল ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী।

তিনি বলেন, মুগ দক্ষিণাঞ্চলের সম্ভাবনাময় ডাল ফসল। তাই এখানে সর্বোচ্চ উৎপাদন হওয়া চাই। তবে এজন্য উচ্চফলনশীল জাত ব্যবহার করতে হবে। সেই সাথে দরকার সময়মত পরিচর্যা আর রোগপোকা দমন। তাহলেই ফলন আশানুরূপ হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক ড. মো. ছালেহ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বরিশালের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো রফি উদ্দিন এবং ভাসমান কৃষি প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার।

বরিশালের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা রাজি উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদারিপুরের আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা প্রিয়াংকা চক্রবর্তী, এসও মো. মামুনূর রশীদ, এসও শাহিন মাহমুদ, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক প্রমুখ।অনুষ্ঠানে ৮০ জন কৃষক অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop