১১:৫৪ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩ শুরু ৩০ নভেম্বর
ads
প্রকাশ : অগাস্ট ২৪, ২০২৩ ৭:৫৭ অপরাহ্ন
৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩ শুরু ৩০ নভেম্বর
প্রাণিসম্পদ

বাংলাদেশের প্রাণীজ খাতের সার্বিক উন্নয়নের লক্ষ্যে এ্যানিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) নিয়মিতভাবে আন্তর্জাতিক মেলার আয়োজন করে আসছে । এরই ধারাবাহিকতায় ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩ আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর ২০২৩ ইং তারিখে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা , ঢাকায় অনুষ্ঠিত হবে ।  কৃষিভিত্তিক অর্থনীতির এই দেশের প্রাণীজ খাতে আমাদের আরোও অগ্রগতির সক্ষমতা রয়েছে ।  সার্বিক প্রেক্ষাপট বিবেচনা করে এদেশের আপামর মানুষের জন্য নিরাপদ প্রণীজ আমিষের সরবরাহ নিশ্চিত করাসহ রপ্তানীর সক্ষমতা অর্জনের লক্ষ্যে অত্র এসোসিয়েশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।

মেলাকে সাফল্যমন্ডিত করনের লক্ষ্যে ইতোমধ্যে ১৭ সদস্য বিশিষ্ট “ভেন্যু ম্যানেজমেন্ট সাব-কমিটি”, ৫ সদস্য  বিশিষ্ট “আইটি ও মিডিয়া ম্যানেজমেন্ট সাব-কমিটি”, ৬ সদস্য বিশিষ্ট “ব্র্যান্ডিং সাব কমিটি”, ৬ সদস্য বিশিষ্ট “প্রিন্টিং এন্ড পাবলিকেশনস সাব কমিটি”, ৪ সদস্য বিশিষ্ট “ইন্টারন্যাশনাল প্রমোশন এন্ড গেস্ট রিসিপশন সাব-কমিটি” এবং ৫ সদস্য বিশিষ্ট “ফুড এন্ড কালচারাল সাব-কমিটি” গঠন করা হয়েছে ।

৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩ এ দেশি বিদেশী মিলিয়ে প্রায় ২০০ টি কোম্পানির পাঁচ শতাধিক স্টল রয়েছে যার বুকিং ইতোমধ্যে সম্পন্ন হয়েছে । মেলায় বাংলাদেশ, চীন, কোরিয়া, পোল্যান্ড, রোমানিয়া, ভারত, জার্মানী, স্পেন, মিশর, থাইল্যান্ড, ভিয়েতনামসহ অন্যান্য দেশের জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে খ্যাতনামা প্রতিষ্ঠান অংশগ্রহন করবে এবং এ্যানিমেল হেলথ সেক্টরে ব্যবহৃত বিভিন্ন পণ্য ও উপকরনাদি উপস্থাপন করা হবে । বাংলাদেশের প্রাণীজ সেক্টরের সকল উদ্যোক্তা, খামারি, পেশাজীবী, শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ জনগন মেলায় অংশগ্রহনের মাধ্যমে এই সেক্টরের বিভিন্ন সমস্যা, প্রতিকারের উপায়, নতুন বিনিয়োগ, সম্ভাবনা ও সার্বিক বিষয়ে জ্ঞান আহরনের মাধ্যমে এই সেক্টরে অবদান রাখতে সক্ষম হবেন । কোন প্রকার প্রবেশ ফি ছাড়াই যে কোন দর্শনার্থী প্রতিদিন সকাল ১০ ঘটিকা হতে রাত ৮ ঘটিকা পর্যন্ত মেলা পরিদর্শন করতে পারবেন ।  বানিজ্য মন্ত্রনালয় এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সমর্থনে প্রদর্শণী অনুষ্ঠিত হচ্ছে । এবারের মেলাটির প্লাটিনাম স্পন্সর হিসেবে “ইব্রাটাস ট্রেডিং কোম্পানি” এবং গোল্ড স্পন্সর হিসেবে “ইন্টার এগ্রো বিডি লিমিটেড” পৃষ্ঠপোষকতা করছে ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop