৩:৫৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শ্রীমঙ্গলে প্রায় ৫০ বিঘা জমির ধান চাষ অনিশ্চিত
ads
প্রকাশ : জানুয়ারী ১৮, ২০২২ ১২:১৮ অপরাহ্ন
শ্রীমঙ্গলে প্রায় ৫০ বিঘা জমির ধান চাষ অনিশ্চিত
কৃষি বিভাগ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আগাছানাশক ওষুধ ছিটিয়ে বোরো ধানের বীজতলা নষ্ট করেছে দুর্বৃত্তরা। এতে অনিশ্চিত হয়ে পড়েছে ৫০/৬০ বিঘা জমির ধান চাষ। স্থানীয়দের ধারণা, নির্বাচনী প্রতিহিংসার জেরে ধানের বীজতলা নষ্ট করেছে প্রতিপক্ষরা। 

বোরো মৌসুমের শুরুতেই ধারদেনা করে ধানের বীজতলা তৈরি করেন, শ্রীমঙ্গল উপজেলার হাইল হাওরের ইছবপুর গ্রামের দরিদ্র চার কৃষক। জমিতে বীজ বপনের পাশাপাশি নিজেদের ভালো থাকার স্বপ্ন বুনেছিলো তারা। কিন্তু বীজতলার সাথে তাদের সেই স্বপ্নও পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রাতের আঁধারে আগাছানাশক ওষুধ ছিটিয়ে প্রায় একবিঘা জমির বীজতলা নষ্ট করে দিয়েছে কে বা কারা।

বুধবার হঠাৎ সব ধানের চারা পুড়ে যাওয়া দেখে হতবাক এই কৃষকরা। কীভাবে এখন বোরোর আবাদ করবেন, এনিয়ে দিশেহারা তারা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় জনপ্রতিনিধি, গ্রামবাসী ও কৃষি কর্মকর্তা। তাদের আশঙ্কা, স্থানীয় বিরোধের জেরে এ ঘটনা ঘটাতে পারে প্রতিপক্ষরা।

উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তা জানালেন, আগাছা মারার ওষুধ ছিটিয়ে চারা নষ্ট করা হয়েছে, এগুলো আর রোপন করা যাবে না। কৃষকদের সহায়তা ও দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি গ্রামবাসীর।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop