১২:৪৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিভাসু কেন্দ্রে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২২-২০২৩ অনুষ্ঠিত
ads
প্রকাশ : অগাস্ট ৫, ২০২৩ ৭:২৪ অপরাহ্ন
সিভাসু কেন্দ্রে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২২-২০২৩ অনুষ্ঠিত
ক্যাম্পাস

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আজ ৫ আগস্ট শনিবার সকাল সাড়ে ১১টায় সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে।

গুচ্ছ পদ্বতির এই পরীক্ষার মাধ্যমে ৮টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য একক মেধা তালিকা প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়গুলো হলো- চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

ভর্তি পরীক্ষায় সিভাসু কেন্দ্রে ২০০১ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১৭২৫ জন। উপস্থিতির হার ছিল ৮৬.২১ শতাংশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ৪৬২৯ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৩৬৬৭ জন। উপস্থিতির হার ৭৯.২২ শতাংশ।

সিভাসু ক্যাম্পাসে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: কামাল, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (ছাত্রকল্যাণ) ড. সুব্রত কুমার শীল, প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, সমন্বয়ক (উচ্চশিক্ষা) প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজী, প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, প্রফেসর ড. মো: মাসুদুজ্জামান, প্রফেসর ড. জান্নাতারা খাতুন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিঠু চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে পরীক্ষা গ্রহণের দায়িত্বে ছিলেন ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশরাফ আলি বিশ্বাস এবং ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান।

পরীক্ষা সুন্দরভাবে অনুষ্ঠিত হওয়ায় সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop