৪:০৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কয়েলের আগুনে দগ্ধ কৃষকের ৭টি গরু!
ads
প্রকাশ : মার্চ ৭, ২০২১ ৫:২৩ অপরাহ্ন
কয়েলের আগুনে দগ্ধ কৃষকের ৭টি গরু!
প্রাণিসম্পদ

রাজশাহীতে বাগমারার কাচারীকোয়ালীপাড়া ইউনিয়নের মোহনপুর গ্রামে আগুনে কৃষকের সাতটি গরু আগুনে দগ্ধ হয়েছে। মারা গিয়েছে একটি।

শনিবার (৭ মার্চ) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। হালিমা বিবি ৪৫ নামের এক নারীও আগুন নেভাতে গিয়ে হয়েছেন দগ্ধ।

স্থানীয় সূত্র জানায়, মোহনপুর গ্রামের কৃষক নজরুল ইসলাম শনিবার গোয়ালঘরে দুইটি গরু রেখে দরজা বন্ধ করে নিজের ঘরে ঘুমিয়ে পড়েন। তার গোয়ালঘরের পাশাপাশি প্রতিবেশী হাবিবুর রহমান, ছবির উদ্দিন ও জালাল উদ্দিনেরও গোয়ালঘর রয়েছে। রাতের কোনো এক সময়ে নজরুল ইসলামের গোয়ালঘরে রাখা কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন পাশের হাবিবুর রহমান, ছবির উদ্দিন ও জালাল উদ্দিনের গোয়ালঘরে ছড়িয়ে পড়ে।

এসময় গোয়ালঘরে থাকা গরু ছোটাছুটি শুরু করে। মধ্যরাতে লোকজন টের পেয়ে আগুন নেভানোর চেষ্টা করে। ততক্ষণে পাশাপাশি থাকা চারটি গোয়ালঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। পরে দগ্ধ অবস্থায় সাতটি গরু উদ্ধার করা হয়। তবে কৃষক নজরুল ইসলামের একটি গরু জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। পরে মৃত অবস্থায় তার গরুটি উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান বলেন, গোয়ালঘরগুলো পাশাপাশি হওয়ার কারণে সবগুলো গরুই পুড়ে গেছে। মশার জন্য জ্বালানো কয়েল থেকে আগুন ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে বলে তিনি জানান।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, ‘ঘটনাটি শুনেছি। এটি একটি দুর্ঘটনা, তাই কোনো মামলা হয়নি। তবে কেউ অভিযোগ করলে অবশ্যই বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে বলে জানান ওসি মোস্তাক আহম্মেদ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop