১১:২৪ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাঁধে বাঘের পদচিহ্ন দাতিনাখালীতে আতঙ্ক
ads
প্রকাশ : জানুয়ারী ১২, ২০২২ ১২:০২ অপরাহ্ন
বাঁধে বাঘের পদচিহ্ন দাতিনাখালীতে আতঙ্ক
প্রাণ ও প্রকৃতি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবনসংলগ্ন দাতিনাখালী গ্রামসহ আশপাশের এলাকায় বাঘের আতঙ্ক দেখা দিয়েছে। গত সোমবার সন্ধ্যায় দাতিনাখালীর মহসীন সাহেবের হুলা এলাকায় বাঘের পায়ের চিহ্ন দেখতে পাওয়ার পর থেকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বাঘটি লোকালয় ছেড়ে বনে প্রবেশ করেছে কি না, তা নিশ্চিত হতে না পারায় বন বিভাগের টহল জোরদারের পাশাপাশি সকলকে সতর্ক থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সুন্দরবন পশ্চিম বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার বিকেলে দাতিনাখালী গ্রামের দুজন জেলে উপকূল রক্ষা বাঁধের ওপর বাঘের পায়ের চিহ্ন দেখতে পান। ওই দুই জেলে আরও জানান, বাঘের ডাক শোনার কিছু আগে তারা বন থেকে দুটি শূকর নদী পার হয়ে লোকালয়ে আসতে দেখেছিলেন। দ্রুত সে খবর ছড়িয়ে পড়লে আশপাশের গ্রামের লোকজন সেখানে ভিড় জমায় এবং বাঘ পারাপারের বিষয়টি নিশ্চিত হয়।

স্থানীয় গ্রামবাসী প্রদীপ মুন্ডা ও মনোরঞ্জন মণ্ডল জানান, গত রোববার রাতে তাঁরা নদীর ওপারে বাঘের ডাক শুনেছেন। পরে সোমবার সন্ধ্যায় তাঁরা অন্যদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পাশের বাঁধের ওপর ও নদীর চরে বাঘের পায়ের চিহ্ন দেখেছেন।

এদিকে বাঘের পায়ের চিহ্ন দেখা যাওয়ার পর থেকে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। প্রয়োজনে স্থানীয়রা দলবদ্ধভাবে ঘরের বাইরে যাওয়ার পাশাপাশি আত্মরক্ষার্থে লাঠিসোঁটা নিয়ে চলাচল করছেন।

পশ্চিম সুন্দরবনের বুড়িগোয়ালিনী স্টেশন ফিসার সুলতান আহমেদ জানান, বাঘের পায়ের চিহ্ন দেখার পর থেকে বন বিভাগ টহল জোরদার করা হয়েছে। বাঘটি লোকালয় ছেড়ে বনে চলে গেছে কি না নিশ্চিত হতে না পারায় সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop