১২:২৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ফেনীতে কৃষি জমির মাটি কাটায় ৩ জনের জরিমানা
ads
প্রকাশ : মার্চ ২১, ২০২১ ১২:৪২ অপরাহ্ন
ফেনীতে কৃষি জমির মাটি কাটায় ৩ জনের জরিমানা
কৃষি বিভাগ

ফেনীর দাগনভূঞা উপজেলায় বিক্রির জন্য কৃষি জমির মাটি কাটছেন একটি চক্র। এর দায়ে ভ্রাম্যমান আদালত তিনজনকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছেন।

শনিবার (২০ মার্চ) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এ জরিমানা করেন।

সূত্রে জানা যায়, দীর্ঘদিন উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষি জমির মাটি কেটে নিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করছে একটি চক্র। এতে করে জমির উৎপাদন ক্ষমতা হ্রাস ও জমির শ্রেণির পরিবর্তন হয়ে যাচ্ছে।

শনিবার ইউএনও নাহিদা আক্তার তানিয়া কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযানে বের হন। এ সময় ইয়াকুবপুর ইউনিয়নের দুধমুখা গ্রামে মাটি কাটার দায়ে খোন্দকার জাকির হোসেনকে ১ লাখ টাকা ও রামনগর ইউনিয়নের সেকান্দরপুরে মাটি কাটার দায়ে জাকির হোসেন এবং আব্দুস সাত্তারকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানে তিনজন থেকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। দণ্ডিতরা এ মাটি কেটে উপজেলার বিভিন্ন ইটভাটায় ও ভিটে মাটির কাজে বিক্রি করে আসছেন বলে জানিয়েছেন। আগামীতে কৃষি জমির মাটি কাটবেন না বলে তারা ভ্রাম্যমাণ আদালতে মুচলেকা দেন বলেও তিনি জানান।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop