২:৪৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • গোয়ালঘরে আগুন, তিন বিদেশি গরু পুড়ে ছাই!
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২১, ২০২৩ ১:২১ অপরাহ্ন
গোয়ালঘরে আগুন, তিন বিদেশি গরু পুড়ে ছাই!
প্রাণিসম্পদ

গোয়ালঘরে তিনটি বিদেশি উন্নত জাতের গরু ছিল। আগুনে তা পুড়ে ছাই হয়ে গেছে। এসব গরুর দুধ বিক্রি করেই আমার সংসার চলত। কিন্তু এক আগুনেই সব শেষ হয়ে গেল। আগুন লাগার পর ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা সময়মত না আসায় এতো ক্ষতি হলো আমার। ’

কথাগুলো বলছিলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের মো. খাইরুল ইসলাম।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে বাগবাড়ি গ্রামের মো. খাইরুল ইসলামের বসতবাড়ির গোয়ালঘরে আগুন লেগে বাড়ির সব গৃহপালিত পশু পুড়ে ছাই হয়ে গেছে।

জানা যায়, আগুনে পুড়ে তিনটি উন্নত জাতের গরু, তিনটি ছাগল ও সাতটি হাঁস এবং বাড়ির বিভিন্ন আসবাবপত্রসহ প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা, প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ভোরে গোয়ালঘরে আগুন দেখে মসজিদের মাইকে জানালে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু তার আগেই আগুনে বাড়ির সব গবাদিপশুসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে, কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা কাদেরী কিবরিয়া ঢাকা পোস্টকে বলেন, অগ্নিকাণ্ডের সংবাদ যে সময় পেয়েছিলাম, সে সময় তাৎক্ষণিকভাবে আমরা তাতে সাড়া দিতে পারিনি। কারণ আমাদের ইউনিট অন্য আরেকটি জায়গায় আগুন নেভানোর কাজে ব্যস্ত ছিল।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হায়াত ঢাকা পোস্টকে বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে আর্থিক সহায়তা দেয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop