৬:১১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • গরুর খামার পরিদর্শনে ৩ দেশের রাষ্ট্রদূত
ads
প্রকাশ : অগাস্ট ২৯, ২০২১ ১০:৪৯ পূর্বাহ্ন
গরুর খামার পরিদর্শনে ৩ দেশের রাষ্ট্রদূত
প্রাণিসম্পদ

মুন্সীগঞ্জের লৌহজংয়ে আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ গরুর খামার ‘ডাচ ডেইরি ফার্ম’ পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিল, কসোভো ও মালদ্বীপের রাষ্ট্রদূত। খামারটিতে বর্তমানে দেশি-বিদেশি ১২ শতাধিক গরু পালন করা হচ্ছে।

শনিবার দুপুর ২টার দিকে খামারটি পরিদর্শন করেন তারা।

পরিদর্শন শেষ ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি ওলিভেইরা জুনিয়র বলেন, বাংলাদেশ এখনো দুগ্ধ উৎপাদনে শতভাগ স্বয়ংসম্পূর্ণ নয়, তবুও যত বেশি দুগ্ধ উৎপাদন করতে পারবে তত কম আমদানি করবে। এতে অর্থনৈতিকভাবে বাংলাদেশ শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, ডাচ ডেইরি ফার্ম খুবই উৎপাদনশীল। এখানে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এটি একটি আদর্শ ও মডেল খামার। ব্রাজিলের আবহাওয়া বাংলাদেশের চেয়েও বেশ গরম। আমি বিশ্বাস করি ব্রাজিলের গবাদিপশু এখানে নিজেদের মানিয়ে নিতে পারবে এবং তারা বেশ উৎপাদনশীল হবে।

পরিদর্শনে আরো ছিলেন, কসোভোর রাষ্ট্রদূত গুনার ইউরিয়ার ও মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সামির ও ডাচ ডেইরি লিমিটেডের প্রধান নির্বাহী ও পরিচালক গিয়াসউদ্দিন।

মুন্সীগঞ্জের লৌহজংয়ে বেসরকারি উদ্যোগে প্রায় ১২৫ একর জমিতে নির্মাণ করা হয়েছে আধুনিক মডেলের খামার ডাচ ডেইরি ফার্ম। খামারটিতে বর্তমানে দেশি-বিদেশি ১২ শতাধিক গরু পালন করা হচ্ছে। খামারটিতে ব্যবহার করা হচ্ছে বিভিন্ন আধুনিক প্রযুক্তি। খামারটিতে প্রতিদিন দুই হাজার ২০০ লিটার দুধ উৎপাদন হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop