৫:৫৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে প্রথমবার প্রোটিন দিবস পালিত
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২৭, ২০২৪ ৩:৪২ অপরাহ্ন
বাকৃবিতে প্রথমবার প্রোটিন দিবস পালিত
প্রাণিসম্পদ

দীন মোহাম্মদ দীনুঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ,ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল এবং বাংলাদেশ প্লোট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এর আয়োজনে ২৭ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০:০০ টায় সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে প্রোটিন দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠনের শুরুতে একটি বর্নাঢ্য র‌্যালীর মাধ্যমে প্রথমবারেরমতো প্রোটিন দিবস পালন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাকৃবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী। তিনি বলেন, একজন মানুষের দৈনিক গড়ে ৫০ শতাংশ প্রোটিন প্রয়োজন, তাই ভাত কম খেয়ে প্রোটিন সম্মৃদ্ধ খাবার খাওয়ার আহবান জানান তিনি ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল বাংলাদেশের টিম লিডার মি. খাবিবুর রহমান এবং মূখ্য আলোচক হিসাবে প্রোটিনের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন বারডেম হাসপাতাল, ঢাকা এর ডায়েট এন্ড নিউট্রিশন বিভাগের বিভাগীয় প্রধান শামছুন্নাহার নাহিদ (মহুয়া) ।

পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর ড. ইলিয়াস হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. ছাজেদা আক্তার।
জান্নআতুন নাঈম ঐশী এবং মোঃ মোহাইমেন হোসেন এর সঞ্চালনায় আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন ফিজিওলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ ইলিয়াছুর রহমান ভুঁইয়া, ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দল আলীম, পশুপুষ্টি বিভাগের প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সরদার।

অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop