৩:২৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • চট্টগ্রামের দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিতকরণ ও সেবা প্রদানের লক্ষ্যে মনিটরিং টিম গঠন করবে সিভাসু
ads
প্রকাশ : জুলাই ১৭, ২০২৩ ৯:৩২ পূর্বাহ্ন
চট্টগ্রামের দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিতকরণ ও সেবা প্রদানের লক্ষ্যে মনিটরিং টিম গঠন করবে সিভাসু
ক্যাম্পাস

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান বলেন, বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে চট্টগ্রামের দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিতকরণ ও সেবা প্রদানের লক্ষ্যে খামারী ও বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি মনিটরিং টিম গঠন করা হবে। এছাড়া খামারের সমস্যাভিত্তিক কিছু গবেষণা প্রকল্প গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গত শনিবার সকালে অনুষ্ঠিত ‘চট্টগ্রামে দুগ্ধ খামারের সমস্যা চিহ্নিতকরণ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিভাসু’র উপাচার্য এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) দপ্তরের তত্ত্বাবধানে আয়োজিত উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভাসু’র ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের লাইভস্টক রিসার্চ ইনস্টিটিউটের সাবেক পরিচালক ডা: মোহাম্মদ ফরহাদ হোসেন।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিন। সভাপতিত্ব করেন পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. এস. কে. এম. আজিজুল ইসলাম। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেডিসিন ও সার্জারি বিভাগের প্রফেসর ড. মো: মিজানুর রহমান। খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, ইকবাল হোসেন, মালিক মো: ওমর এবং মো: ওমর ফারুক।

কর্মশালা সঞ্চালনা করেন ফিজিওলজি, বায়োকেমিস্ট্রি ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো: রিদুয়ান পাশা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop