৩:০৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ময়মনসিংহে নারী খামারির খামারে বিষ, ৪০ হাজার পাঙ্গাস নিধন!
ads
প্রকাশ : সেপ্টেম্বর ২১, ২০২২ ১০:৪৪ পূর্বাহ্ন
ময়মনসিংহে নারী খামারির খামারে বিষ, ৪০ হাজার পাঙ্গাস নিধন!
মৎস্য

ময়মনসিংহ সদর উপজেলায় এক নারী মৎস্য খামারির পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়েছে।

উপজেলার ঘাগড়া ইউনিয়নের পাড়াইল মোড়ে হ্যাপী মৎস্য খামারের তিনটি পুকুরে মঙ্গলবার ভোরে পাঙ্গাস ও দেশীয় মাছ মরে ভাসতে থাকে বলে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার এসআই আনোয়ার হোসেন জানান।

ভুক্তভোগি হ্যাপী কাউসার জানান,বিষপ্রয়োগে ৪০ হাজার পাঙ্গাস মাছ মরে ভেসে উঠেছে। প্রতিটা মাছ এক কেজির মতো ওজন ছিলো। এছাড়া এক লাখের উপরে দেশি মাছ মারা গেছে।

স্থানীয় মাহবুবুর রহমানের সঙ্গে তাদের দ্বন্দ্ব রয়েছে। গত ১০ সেপ্টেম্বর সে পুকুর থেকে মাছ চুরি করে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়।

এ কারণে সে পুকুরে বিষ প্রয়োগ করে থাকতে পারে বলে ধারণা হ্যাপির।

তিনি বলেন, “সহায় সম্পত্তি বিক্রি করে ও লোন তুলে তিনটি পুকুরে মাছ ছেড়েছি। এক কোটি টাকার উপরে আমার ক্ষতি হয়ে গেলো। আজ আমি নিঃস্ব হয়ে গেলাম। মাহবুবু ছাড়া আমাদের অন্য কারো সঙ্গে কোনো বিরোধ নেই, আমার এতো বড় ক্ষতি কেনো করলো? আমি তার বিচার চাই।”

ময়মনসিংহ সদর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা নাহিদা পারভিন জানান, “তিনটি পুকুরেই মাছ মরে ভেসে উঠেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কোনো বিষক্রিয়ায় মাছগুলো মারা গেছে। তবে পরীক্ষা করা ছাড়া কারণ বলা যাবে না। বিষপ্রয়োগে মাছগুলো মারা হলে সেগুলো না খাওয়াই ভালো।”

এসআই আনোয়ার বলেন, “পুকুরগুলোতে সাদা হয়ে মাছ মরে রয়েছে। ধারণা করছি, বিষপ্রয়োগে সেগুলো মারা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop