২:০৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়ল ১৯ কেজি ওজনের জাভা ভোল
ads
প্রকাশ : অগাস্ট ১৯, ২০২২ ৫:৩৮ অপরাহ্ন
বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়ল ১৯ কেজি ওজনের জাভা ভোল
মৎস্য

বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়া সাড়ে ১৯ কেজি ওজনের একটি জাভা ভোল মাছ।যা বিক্রি হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকায়। কেজি প্রতি মাছটির মূল্য পড়েছে ৯ হাজার ৭৪৩ টাকা।

শুক্রবার সকালে বাগেরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের অনুপ কুমারের আড়ত থেকে মাছটি কিনে নেন বাগেরহাটের মাছ ব্যবসায়ী মো. অলিল খলিফা।

এর আগে ১৭ আগস্ট বরগুনা জেলার পাথরঘাটা এলাকার মাছ ব্যবসায়ী মাসুমের মাছ ধরা ট্রলারের জালে মাছটি ধরা পড়ে।

‘এফবি আলাউদ্দিন’ ট্রলারের মাঝি জাফর বলেন, সাগরে আবহাওয়া খারাপ থাকায় ইলিশ জালে ধরা পড়ছে না। তাই বাড়ি ফেরার শেষ মুহূর্তে সাগরে জাল ফেলা হয়। রাতে জাল টানার সময় জাভা ভোল মাছটি পাওয়ায় খুশি হয়েছি। কারণ এই মাছটির দাম অনেক। এমনিতেই ইলিশ পাচ্ছিলাম না। এখন মোটামুটি তেলের খরচটা ওঠেছে।

ভোল মাছ ক্রেতা মো. অলিল খলিফা বলেন, জাবা ভোল মাছের মণ ৫ লাখ টাকা। সেই হিসাবে সাড়ে ১৯ কেজি ওজনের মাছটি ক্রয় করেছি ১ লাখ ৯০ হাজার টাকায়। এখন এই মাছটি বরফ দিয়ে পিরোজপুর জেলার পারেরহাট নিয়ে, সেখান থেকে চট্টগ্রামে পাঠানো হবে। আশাকরি ৫০ হাজার টাকা লাভ করতে পারব।

বাগেরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের আড়তদার সমিতির সভাপতি শেখ আবেদ আলী বলেন, জাভা ভোল মাছ খুব একটা পাওয়া যায় না। এই মাছের ওষুধি গুণ থাকাতে এর মূল্য এত বেশি। মাছ ব্যবসায়ীদের কাছ থেকে ওষুধ উৎপাদন সংস্থাগুলো এই মাছ কিনে নেয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop