৬:৪২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বেড়েছে ইলিশের সরবরাহ, কমেনি দাম
ads
প্রকাশ : ডিসেম্বর ৩১, ২০২১ ৪:৩৮ অপরাহ্ন
বেড়েছে ইলিশের সরবরাহ, কমেনি দাম
মৎস্য

মুন্সিগঞ্জের পদ্মা তীরের মাওয়া মৎস্য আড়তে ইলিশে ভরপুর। ছুটির দিন ও থার্টি ফার্স্ট নাইটের কারণে নানা অঞ্চলের ক্রেতাদের ভিড়ে রেকর্ড দামে বিক্রি হয় ইলিশ। বড় আকারের ইলিশ কেজিপ্রতি দাম হাঁকা হয় দুই হাজার টাকা পর্যন্ত।

এ যেন ইলিশের রাজ্য। চারদিকে রুপালি ইলিশের ছড়াছড়ি৷ শীত উপক্ষো করেই ভোরে মুন্সীগঞ্জের মাওয়ার পদ্মা তীরে ইলিশ কিনতে ভিড় করছেন ক্রেতারা।

পাইকারদের পাশাপাশি সৌখিন ক্রেতারা ইলিশের স্বাদ নিতে নানা অঞ্চল থেকে ছুটে আসেন এই হাটে। ইলিশের বিপুল সমারোহ সত্ত্বেও ছুটির দিন এবং থার্টি ফার্স্ট নাইটের কারণে রেকর্ড দামে বিক্রি হচ্ছে ইলিশ। বড় ইলিশের দাম হাঁকা হচ্ছে ২ হাজার টাকা পর্যন্ত।

ইলিশের আগুন দামের কারণে অসন্তোষ ক্রেতাদের। অনেকে ইলিশ না কিনেই ফিরে যাচ্ছেন। খুশি হলেও ক্রেতারা দামের কারণে ক্ষুব্ধ।

এ ব্যাপারে ইলিশ কিনতে আসা ক্রেতারা জানান, মাছের সরবারহ অনেক কিন্তু দাম একদমই কমেনি। দাম বেশি থাকার কারণে ইলিশ কিনতে হিমশিম খাচ্ছেন তারা।

বাজার ঘুরে দেখা যায়, পদ্মার ইলিশের পাইকারি দর কেজিপ্রতি বড় ইলিশ ২ হাজার টাকা, এক কেজি ওজনের ইলিশ ১ হাজার ৫০০ থেকে ১ হাজার ৬০০ টাকা, ৮০০ থেকে ৯০০ গ্রাম ইলিশ ১ হাজার ১০০ থেকে ১ হাজার ৪০০ টাকা। অন্যদিকে ৪০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশ ৭০০ থেকে ১ হাজার টাকা কেজিদরে বিক্রি হচ্ছে।

প্রসঙ্গত, এক বছরে জেলায় ইলিশ শিকার হয়েছে ২ হাজার ৭০ মেট্রিক টন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop