৪:৪৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ৬ দফা দাবিতে পোল্ট্রি খামারিদের মানববন্ধন
ads
প্রকাশ : নভেম্বর ২, ২০২১ ৬:০১ অপরাহ্ন
৬ দফা দাবিতে পোল্ট্রি খামারিদের মানববন্ধন
পোলট্রি

ব্রয়লার , লেয়ার মুরগির বাচ্চা ও খাদ্যে দাম কমানো এবং বাচ্চার মান বাড়ানোর দাবিতে ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ প্রান্তিক পোল্ট্রি শিল্প সংগঠন।

আজ মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেন সংগঠনটি।

বাংলাদেশ প্রান্তিক পোল্ট্রিশিল্প সংগঠনের চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম মল্লিক বলেন, আমাদের দাবি আগামী ১০ নভেম্বরের ভিতরে মানতে হবে। যদি আমাদের দাবি ১০ তারিখের ভিতরে না মানা হয় তাহলে আপনারা আর কোন মুরগি তুলবেন না এবং কোন মুরগি বিক্রিও করবেন না।

তিনি বলেন, আমাদের এই আন্দোলন কোন সরকার বিরোধী আন্দোলন না। আমাদের এই আন্দোলন বাংলাদেশের খাদ্য ও বাচ্চা উৎপাদিত খামারিদের রক্তচোষা কোম্পানিগুলোর বিরুদ্ধে।

তিনি আরও বলেন, ১১ নভেম্বর থেকে খামারীরা ব্রয়লার পাইকারী বিক্রি করবেন ১৩৫ টাকা করে, সোনালী বিক্রি করবেন ২২০ টাকা করে এবং খুচরা বাজারে ব্রয়লার ১৫০ ও সোনালী বিক্রি করবেন ২৪০ টাকা। এর উপরে কেউ যেন বিক্রি করতে না পারে সেদিকে খেয়াল রাখার অনুরোধ করেন তিনি।

তিনি ৬৪ জেলার ডিলারদের উদ্দেশ্যে বলেন,আপনারা কেউ কোম্পানিগুলোর কাছ থেকে খাদ্য বাচ্চা কিনে খামারীদের কাছে বিক্রি করবেন না। আপনারা যারা খামারীদের কাছ থেকে টাকা পাবেন আপনাদের সব পাওনা টাকা পরিশোধের ব্যবস্থা করা হবে।

এসময় ছয় দফা দাবি তুলে ধরেন সংগঠনের মহাসচিব মো. মামুনুর রহমান ।

বিক্ষোভ সমাবেশের বক্তব্য এখানে- ৬ দফা দাবি আদায়ে পোল্ট্রি খামারিদের বিক্ষোভ

দাবিগুলো হলো-ব্রয়লার মুরগির ৫০ কেজির খাদ্য বস্তা ২০০০ থেকে ২১০০ টাকার মধ্যে আনতে হবে। ব্রয়লার ও লেয়ার মুরগির বাচ্চার দাম ২০-২৫ টাকার মধ্যে আনতে হবে এবং বাচ্চার মান বাড়াতে হবে। কোম্পানিগুলো নিজেরা বাচ্চা উ-পাদন করে বিক্রি করতে হবে, রেডি বাচ্চা বিক্রি বন্ধ করতে হবে।কোনো প্রণোদনা নয়, প্রতিটি উপজেলায় ৩০০ জন নিবন্ধিত খামারিকে যারা কমপক্ষে এক হাজার মুরগি পালন করে তাদের স্বল্প সুদে সহজ শর্তে কমপক্ষে দুই লাখ টাকা ঋণ দিতে হবে। একজন খামারী দশ হাজারের উপরে কোন প্রকার রেডি মুরগি উ-পাদন করতে পারবে না। প্রান্তিক খামারীদের জোর দাবি প্রাণিসম্পদ মন্ত্রণলয় কর্তৃক আমাদের সংগঠনের রেজিস্ট্রেশন নাম্বার দিতে হবে আর এটা আমাদের জোর দাবি।

উক্ত সমাবেশে এসময় উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম(মল্লিক)সহ আরও অনেক নেতৃবৃন্দ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop