৫:৩১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কলাপাড়ায় লবণ পানিতে মরে গেছে মাছ, ছড়াচ্ছে দুর্গন্ধ!
ads
প্রকাশ : মে ১৮, ২০২১ ১১:২৩ অপরাহ্ন
কলাপাড়ায় লবণ পানিতে মরে গেছে মাছ, ছড়াচ্ছে দুর্গন্ধ!
পাঁচমিশালি

পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের ইসলামপুর গ্রামে লবণ পানি ঢুকে একটি খালের মাছ মরে যাওয়ায় দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। আর এতে করে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের মাস্টারবাড়ি স্টেশন সংলগ্ন গোলমইয়ার খালে বিভিন্ন প্রজাতির মাছ মরে পঁচে ছড়াচ্ছে দুর্গন্ধ।

এলাকাবাসীর তথ্যমতে, শুক্রবার (১৪ মে) ঘটনা ঘটলেও প্রশাসনের পক্ষ থেকে সমস্যা সমাধানের কোন পদক্ষেপ নেওয়া হয়নি এখনও।

পার্শ্ববর্তী গ্রামের সামসু গাজী বলেন, প্রতিদিন এই পথ দিয়ে চলাচল করি। যাতায়াতের সময় নাকে কাপড় দিয়ে চলতে হচ্ছে। খালের পাড়ে বসবাসকারী পরিবারগুলোও একই অভিযোগ। তারা বলেন, পঁচা মাছের দুর্গন্ধে আমাদের অসুস্থ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তারা এই দুরাবস্থা থেকে মুক্তি চেয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

পায়রা মৎস্য চাষ সমবায় সমিতি লইমটেডের অন্যতম সদস্য সমীর কর্মকার বলেন, নীলগঞ্জ ইউনিয়নের গোল মইয়ার খালে আমাদের সমিতির নামে এ ঘেরটি রয়েছে। ডিসি অফিস থেকে সমিতির নামে ডিসিআর নিয়ে আমরা দীর্ঘদিন ধরে এখানে মাছ চাষ করে আসছি। কেউ শত্রুতা করে লোনা পানি ঢুকিয়ে মাছ মেরে ফেলেছে।

পরিবেশের যাতে ক্ষতি না হয় সেজন্য আমরা যতদূর সম্ভব বড় বড় মাছগুলো সরিয়ে নেওয়ার ব্যবস্থা করছি। এখনো অনেক ছোট আকারের মরা মাছ রয়েছে যা আমরা সরাতে পারিনি।

নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন মাহমুদ বলেন, মাছগুলো কেন, কী কারণে মারা যাচ্ছে জানি না। তবে পঁচা মাছগুলো দ্রুত অপসারণ করা হবে বলে তিনি জানান।

কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহার মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, নীলগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop