১:৩৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দেশে বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির পূর্বাভাস
ads
প্রকাশ : এপ্রিল ৩০, ২০২২ ১২:১৮ অপরাহ্ন
দেশে বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির পূর্বাভাস
পাঁচমিশালি

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানো সহ বৃষ্টি /বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের অন্যত্র কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। টাঙ্গাইল, গোপালগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর, রাজশাহী, পাবনা এবং রাঙ্গামাটি জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা হতে প্রশমিত হতে পারে।

শুক্রবার সন্ধ্যা থেকে আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকায় আজ বাতাসের গতিবেগ দক্ষিণ/ দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিঃমি, যা অস্থায়ীভাবে পশ্চিম/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘন্টায় ৫০-৬০ কিঃমি বেগে বয়ে যাবে।

আগামী ৭২ ঘন্টায় দেশে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়,পশ্চিমা লঘুচাপের বর্ধিত অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সিলেট ও বদলগাছীতে সর্বোচ্চ ৩৮ মিলিমিটার বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে। এছাড়াও তেঁতুলিয়াতে ৩৩, ডিমলা ৩১, রাজারহাটে ২৪, সৈয়দপুরে ১৭, বগুড়াতে ১১, নেত্রকোনায় ১০ মিলিমিটার ও দেশের অন্যান্য জেলায় সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

শুক্রবার যশোরে সর্বোচ্চ ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এবং বদলগাছীতে সর্বানিন্ম তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৭১ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ২৬ মিনিট।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop