৬:০৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কর্মচারীদের স্ব-স্ব কাজে সৎ হওয়ার আহ্বান বাকৃবি ভিসির
ads
প্রকাশ : নভেম্বর ১৪, ২০২৩ ৭:৩৩ পূর্বাহ্ন
কর্মচারীদের স্ব-স্ব কাজে সৎ হওয়ার আহ্বান বাকৃবি ভিসির
ক্যাম্পাস

বাকৃবি প্রতিনিধিঃ একটি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকল ব্যক্তি একত্রে ঐ প্রতিষ্ঠানের প্রশাসন। প্রত্যেকেই প্রশাসনের অংশ। প্রত্যেকেই যার যার অবস্থান থেকে প্রশাসক। সেভাবে অবস্থান তৈরির জন্য নিজেদের সুদৃঢ় করতে হবে। সঠিক দায়িত্ব পালনের মাধ্যমে স্ব-স্ব কাজে সৎ হতে হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) অর্থায়নে এবং গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) এর পরিচালনায় কর্মচারীদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ‘প্রশাসন ও অফিস ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী এসব কথা বলেন। সোমবার ১৩ নভেম্বর সকাল ১০টায় জিটিআই শ্রেণীকক্ষে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এছাড়াও তিনি বলেন, প্রশিক্ষকরা যা দিবেন তা গ্রহণ এবং কার্যক্ষেত্রে প্রয়োগ না করলে প্রশিক্ষণের সফলতা আসবে না। ব্যক্তির পেশাগত দক্ষতা এবং জ্ঞান যতটুকু আছে তা বাড়ানোর প্রচেষ্টা থাকতে হবে। স্ব-স্ব কাজে নেতৃত্ব দেওয়ার গুণাবলী অর্জন করতে হবে। সেলক্ষ্যে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা মেনে প্রশিক্ষণ গ্রহন ও কার্যক্ষেত্রে তা প্রয়োগ করতে হবে।

জিটিআই এর পরিচালক প্রফেসর ড. বেনতুল মাওয়া এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ, রেজিস্ট্রার কৃষিবিদ মোঃ অলিউল্লাহ, ট্রেজারার জনাব মোঃ রাকিব উদ্দিন, এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘প্রশাসন ও অফিস ব্যবস্থাপনা’ কোর্সের কোর্স কো-অডিনেটর প্রফেসর ড. মাছুমা হাবিব। অনুষ্ঠানে চীফ মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাইদুর রহমান এবং জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ-পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনুসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৩ নভেম্বর হতে ২৬ নভেম্বর পর্যন্ত ১২দিন ব্যাপি এ প্রশিক্ষণ কোর্সে বাকৃবি’র মোট ৩০জন কর্মচারী অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop