৭:১৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পোল্ট্রি শিল্পের অংশিজনদের সমন্বিত কর্মকৌশল নির্ধারণ সভা বিএলআরআইতে অনুষ্ঠিত
ads
প্রকাশ : জানুয়ারী ১৮, ২০২২ ১১:৫২ পূর্বাহ্ন
পোল্ট্রি শিল্পের অংশিজনদের সমন্বিত কর্মকৌশল নির্ধারণ সভা বিএলআরআইতে অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

দেশের পোল্ট্রি শিল্পের স্বনামধন্য বেসরকারি প্রতিষ্ঠানসমূহের উচ্চ পর্যায়ের প্রতিনিধিবৃন্দের অংশগ্রহণে বিএলআরআইতে একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়।

গত রবিবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এর নিজস্ব প্রশাসনিক ভবনে সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় “স্থানীয় স্ট্রেইন হতে প্রাণিসম্পদের রোগ/বালাই এর টিকাবীজ উদ্ভাবনকল্পে বিএলআরআই ও অংশিজনদের সমন্বিত কর্মকৌশল নির্ধারণ”

করা হয়।

সকাল ১০ টায় ইনস্টিটিউটের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে সভাটি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন। এ সময় সভায় উপস্থিত ছিলেন বিএলআরআই’র বোর্ড অফ ম্যানেজমেন্ট এর  সদস্য বেগম ইয়াসমিন রহমান, মসিউর রহমান, সভাপতি, বিপিআইসিসি ও ব্যবস্থাপনা পরিচালক, প্যারাগন গ্রুপ;  আবু লুৎফে ফজলে রহিম খান, ব্যবস্থাপনা পরিচালক, আফতাব বহুমুখী ফার্মস লি., ড. এফ এইচ আনসারি, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এসিআই এগ্রিবিজনেস সহ এ শিল্পের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

সভায় স্থানীয় স্ট্রেইন হতে প্রাণিসম্পদের রোগ/বালাই এর টিকাবীজ উদ্ভাবন বিষয়ে আলোচনা হয় এবং পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণসহ অনতিবিলম্বে একটি সুনির্দিষ্ট ও সময়াবদ্ধ রোডম্যাপ প্রণয়নের সিদ্ধান্ত হয়। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহের এরূপ সম্মিলিত উদ্যোগ এ শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সভার বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop