৩:১৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • গভীরসাগরে লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস
ads
প্রকাশ : মে ৪, ২০২২ ১২:৩১ অপরাহ্ন
গভীরসাগরে লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস
পাঁচমিশালি

ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানো সহ বৃষ্টি /বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা (১-৩) ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

মঙ্গলবার সন্ধ্যা থেকে আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকায় আজ বাতাসের গতিবেগ দক্ষিণ/ দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কিঃমি, যা অস্থায়ীভাবে দমকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৩০-৪০ কিঃমি বেগে বয়ে যাবে।

 

আগামী ৭২ ঘন্টায় আন্দামান সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়,পশ্চিমা লঘুচাপের বর্ধিত অংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

কুমারখালিতে সর্বোচ্চ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে। এছাড়াও ঈশ্বরদীতে ৫৩ চুয়াডাঙ্গায় ৪০, যশোরে ৩৯, তারাশে ৩৮, রাজশাহীতে ৩১, টাঙ্গাইলে ৩৭, মাদারীপুরে ১৪, গোপালগঞ্জে ১৯, নিকলীতে ২৭, ময়মনসিংহে ৩০ চট্টগ্রাম ১৬ মাইজদীকোর্ট ২৪, সিলেটে ২৩ শ্রীমঙ্গলে ৩০, পটুয়াখালীতে ১৫, সাতক্ষীরায় ২৪, মংলা ২৪, খুলনায় ২২, বদলগাছীতে ১৫, বগুড়া ২০ মিলিমিটার সহ দেশের অন্যান্য জেলায় সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সোমবার চট্টগ্রামে সর্বোচ্চ ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এবং তেতুলিয়ায় সর্বানিন্ম তাপমাত্রা ছিল ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৯ দশমিক ১ডিগ্রি সেলসিয়াস।

সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৭ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ২৮ মিনিট।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop