১২:৪৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মুরগির খাদ্যের দাম বাড়াতে ডিমের দাম বৃদ্ধি অযৌক্তিক না: প্রাণিসম্পদ মন্ত্রী
ads
প্রকাশ : অক্টোবর ১৪, ২০২২ ৩:৩৪ অপরাহ্ন
মুরগির খাদ্যের দাম বাড়াতে ডিমের দাম বৃদ্ধি অযৌক্তিক না: প্রাণিসম্পদ মন্ত্রী
প্রাণিসম্পদ

মুরগির খাবারের দাম অনেকগুণ বেড়ে যাওয়ায় ডিমের দাম বাড়াটা অযৌক্তিক নয় বলে মন্তব্য করেছেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। শুক্রবার (১৪ অক্টোবর) বিশ্ব ডিম দিবস উপলক্ষে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। শ ম রেজাউল করিম বলেন, প্রায়ই শুনি বাজারে নানা সিন্ডিকেট আছে। বাজার ব্যবস্থাপনা আমাদের মন্ত্রণালয়ের অধীনে নয়, এটা বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব।

জনগণকে জিম্মি করে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করা হলে কিংবা দাম বাড়ানো হলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। মৎস্য মন্ত্রী বলেন, ডিমের দাম বাড়ার পেছনে অন্যতম কারণ হলো মুরগির খাবারের দাম বেড়েছে। ব্যবসায়ীরা তো দিনের পর দিন লস দিতে পারবে না। আমরাও তাদের এই খাত থেকে হারাতে দেব না। মন্ত্রী আরও বলেন, কিছুদিন আগে ডিম মজুত করে দাম বাড়ানো হয়েছে। সরকারের হুংকারের পরে দাম আবার কমিয়েছে। ভোক্তা অধিকারও ডিম মজুতদারের সন্ধান পেয়েছে। অতি মুনাফা লোভীদের আমরা ছাড় দেব না। এটি নিয়ে আমরা কাজ করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট পরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop