৪:৩৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বহুল আকাঙ্ক্ষিত প্রাতিষ্ঠানিক ইমেইল পেতে যাচ্ছে সিকৃবি শিক্ষার্থীরা
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২৭, ২০২২ ৯:২০ অপরাহ্ন
বহুল আকাঙ্ক্ষিত প্রাতিষ্ঠানিক ইমেইল পেতে যাচ্ছে সিকৃবি শিক্ষার্থীরা
ক্যাম্পাস

অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধি: কোনো স্বীকৃত প্রতিষ্ঠান হতে ইস্যুকৃত সেই প্রতিষ্ঠানের পরিচিয়বহনকারী ইমেইলই হচ্ছে প্রাতিষ্ঠানিক ইমেইল। প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারের মাধ্যমে একজন শিক্ষার্থী অর্থের বিনিময়ে পেতে হয় এমন বিভিন্ন ধরনের সেবা পেতে পারেন একদম সাশ্রয়ী মূল্যে কিংবা একদম বিনামূল্যে।

বাংলাদেশের অনেক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা ইতোমধ্যে প্রাতিষ্ঠানিক মেইলের সুবিধা ভোগ করছে। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এগিয়ে নিতে ও বিভিন্ন সুবিধাসমূহ দেয়ার প্র‍য়াসে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ে শিক্ষার্থদের প্রাথমিকভাবে প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান করার উদ্যোগ নেয়া হয়েছে।

প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান অনুষ্ঠানটি আগামী ২৮ ফেব্রুয়ারি রোজ সোমবার সকাল ১১ টায় ভেটেরিনারী, এ্যানিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদ ভবন-২ এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে । এদিন বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদের ৬ জন স্নাতকোত্তর শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান করা হবে বলে জানানো হয়েছে।

সিকৃবি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেল এর চেয়ারম্যান প্রণজিত কুমার দাস জানান, আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের নতুন প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দিতে আগামি ২৮ ফেব্রুয়ারিতে স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ে প্রাতিষ্ঠানিক ইমেইল সুবিধা প্রদানের উদ্বোধন করা হবে। উদ্বোধনি অনুষ্ঠানের পর প্রাতিষ্ঠানিক ইমেইল প্রাপ্তির জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্দিষ্ট ফরম পূরণ করার পর আবেদনকারীদের ইমেইল প্রদান করা হবে। উক্ত অনুষ্ঠানে সিকৃবির মাননীয় উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার মহোদয় উপস্থিত থেকে শুভ উদ্বোধন করার সম্মতি জ্ঞাপন করেছেন বলে জানান তিনি।

এছাড়াও আইসিটি সেলের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সম্মানিত রেজিস্ট্রার, ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, প্রক্টর, অর্থ ও হিসাব শাখার পরিচালক, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক সহ বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ।

সিকৃবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে এর আগে গত ১৫ ফেব্রুয়ারিতে আইসিটি সেলের চেয়ারম্যান প্রণজিত কুমার দাশের সাথে প্রাতিষ্ঠানিক মেইলের ব্যাপারে যোগাযোগ করা হলে, তিনি দেড় মাসের মধ্যে শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান করা হবে বলে আশ্বস্ত করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের অনেক আগেই দুই সপ্তাহের মধ্যেই তিনি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান অনুষ্ঠানের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন।

প্রাতিষ্ঠানিক ইমেইল পাওয়ার বিষয়ে কীটতত্ত্ব বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী শরিফ মেহেরিয়া উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমাদের বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নটি পূরণ হতে চলেছে। এমন একটি সংবাদ শুনার জন্য আমরা অনেকদিন যাবৎ অপেক্ষায় ছিলাম। এই খবরটি নিঃসন্দেহে সিকৃবি শিক্ষার্থীদের জন্য আনন্দের। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্নাতকোত্তর শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদানের কাজটি শেষ করবে।

সারাবিশ্বের সনামধন্য জার্নালগুলোতে গবেষণা প্রবন্ধ প্রকাশনা, গবেষকদের প্রকাশিত গবেষণা প্রবন্ধ পড়া, গবেষণা অনুদান প্রাপ্তি ও শিক্ষাবৃত্তির জন্য আবেদনসহ বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের সাথে সম্পর্কিত বিভিন্ন ধরনের কাজে প্রাতিষ্ঠানিক ই-মেইলের প্রয়োজন হয়। প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারের মাধ্যমে এখন থেকে এসব কাজসমূহ অনেকটা সহজেই করতে পারবেন সিকৃবিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop