৩:৫২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • যশোরে ২১ হাজার ৮৩১ টন পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ
ads
প্রকাশ : জানুয়ারী ২০, ২০২২ ৩:১১ অপরাহ্ন
যশোরে ২১ হাজার ৮৩১ টন পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ
কৃষি বিভাগ

চলতি মৌসুমে জেলার আট উপজেলায় ২১ হাজার ৮৩১ টন পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। ইতোমধ্যে পেঁয়াজ চাষিরা জমিতে পেঁয়াজের চারা লাগানোর কাজ শেষ করেছেন। আগাম লাগানো নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করেছে। নতুন পেঁয়াজ বাজারে আসায় দাম প্রতি কেজিতে ১৫ থেকে ২০ টাকা কমেছে বলে কৃষি কর্মকর্তারা জানিয়েছেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি ২০২১-২০২২ মৌসুমে জেলার আট উপজেলায় ১ হাজার ৯১০ হেক্টর জমিতে পেঁয়াজ চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২১ হাজার ৮৩১ মেট্রিক টন পেঁয়াজ। উপজেলাওয়ারী: যশোর সদর উপজেলায় ১৫০ হেক্টর জমিতে, মনিরামপুর উপজেলায় ৩৩০ হেক্টর জমিতে, শার্শা উপজেলায় ২১০ হেক্টর জমিতে, ঝিকরগাছা উপজেলায় ৫৪০ হেক্টর জমিতে, চৌগাছা উপজেলায় ৪৬০ হেক্টর জমিতে, কেশবপুর উপজেলায় ১২০ হেক্টর জমিতে, বাঘারপাড়া উপজেলায় ৭০ হাজার হেক্টর জমিতে এবং অভয়নগর উপজেলায় ৩০ হেক্টর জমিতে পেঁয়াজ চাষের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

যশোর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বাদল চন্দ্র বিশ্বাস জানান, এ জেলায় প্রতি বছর পেঁয়াজের ফলন ভালো হয়ে থাকে। বাংলাদেশ কৃষি ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক কৃষকদের পেঁয়াজ চাষের জন্য কৃষি লোন প্রদান করেছে। কৃষি বিভাগের পক্ষ থেকে পেঁয়াজ চাষে সব ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে বলে তিনি জানান।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop