৩:১৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • অবৈধভাবে সুন্দরবনে মাছ ধরায় ৫ জেলে আটক
ads
প্রকাশ : অগাস্ট ৩০, ২০২২ ৭:৪১ পূর্বাহ্ন
অবৈধভাবে সুন্দরবনে মাছ ধরায় ৫ জেলে আটক
পাঁচমিশালি

অবৈধভাবে সুন্দরবনে মাছ ধরার অপরাধে পাঁচ জেলেকে আটক করেছেন বনরক্ষীরা।

আটক জেলেদের সোমবার (২৯ আগস্ট) দুপুরে বাগেরহাট আদালতে চালান করা হয়েছে।

এর আগে রবিবার বিকেলে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের দুবলা জেলেপল্লীর আওতাধীন ভবানীর খাল এলাকায় অভিযান চালিয়ে এই জেলেদের আটক করা হয়।

আটক জেলেরা হলেন, পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া গ্রামের আ. মালেকের ছেলে মো. লাল মিয়া (৪৫), খুলনার কয়রা উপজেলার লোকা গ্রামের হাকিম ঢালীর ছেলে আবু হানিফ (৫০), ভান্তারপুল গ্রামের নেছার সরদারের দুই ছেলে সালাম সরদার (৪০) ও করিম সরদার (১৯) এবং কুমারখালী গ্রামের আব জাফরের ছেলেজাহাঙ্গীর সানা (৪৫)।

দুবলা জেলেপল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ কুমার মজুমদার জানান, বর্তমানে সুন্দরবনে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা চলছে। ১ সেপ্টেম্বর থেকে পাসপারমিট দেওয়া শুরু হবে। কিন্তু এরই মধ্যে অসাধু এসব জেলেরা অবৈধভাবে প্রবেশ করে ভবানীর খালে মাছ শিকার করছিলেন। এমন তথ্য পেয়ে দুবলার বনরক্ষী ও স্মার্ট দলের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

আটক জেলেদের কাছ থেকে ইঞ্জিন চালিত একটি ট্রলার, বিভিন্ন প্রজাতির চার মণ মাছ ও অন্যান্য মালামাল জব্দ করা হয়। ট্রলারে বরফ না থাকায় জব্দ করা মাছ নষ্ট হয়ে গেছে। নষ্ট মাছ দুবলা অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে। আটকৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop