১২:৩৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • চলনবিলের কৃষকরা সরিষা ক্ষেতে ছবি তোলা নিয়ে দুশ্চিন্তায়
ads
প্রকাশ : ডিসেম্বর ১, ২০২১ ২:৩৫ অপরাহ্ন
চলনবিলের কৃষকরা সরিষা ক্ষেতে ছবি তোলা নিয়ে দুশ্চিন্তায়
কৃষি বিভাগ

দিগন্তজোড়া হলুদ রঙের সরিষা ফুলে সেজে ওঠেছে চলনবিলের সরিষার ক্ষেতগুলো। মাঠে মাঠে শোভা পাচ্ছে হলুদের বিশাল সমারোহ। কুয়াশা ও ঝলমলে রোদের খেলা এখন দিগন্ত বিস্তৃত হলদে বরণ সরিষার ফুলে ফুলে। সরিষা ফুলের সৌন্দর্য দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছেন চলনবিলে ঘুরতে আসা মানুষজন। এ নিয়ে দুশ্চিন্তা বেড়েছে স্থানীয় কৃষকদের। কারণ চলনবিলে ঘুরতে এসে অধিকাংশ মানুষজন ছবি তোলার জন্য সরিষা ক্ষেতের মধ্যে নেমে পড়ছেন। এতে ক্ষতি হচ্ছে ফসলের।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে দেখা যায়, চলনবিল অধ্যুষিত তাড়াশ উপজেলার কুন্দইল সেতু এলাকার সড়কের দুপাশের সরিষা ক্ষেতের মধ্যে ১৮ থেকে ২০জন বিভিন্ন ভঙ্গিতে ছবি তুলছেন।

সগুনা ইউনিয়নের কুন্দইল গ্রামের কৃষক ছরোয়ার হোসেন, মন্টু মিঞা, ছোহরাব আলী, সিরাজ উদ্দিন ও মইনুল ইসলাম বলেন, লোকজন হাইহিল ও বুট জুতা পড়ে সরিষার ক্ষেতের মধ্যে ছবি তোলার জন্য রীতিমতো হুমরি খেয়ে পড়েন। তখন পায়ের নিচে পড়ে সরিষা গাছ ভেঙে যায় ও গাছ থেকে ফুল ঝড়ে যায়। নিষেধ করলেও শোনেননা।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার লুনা বলেন, সরিষার ক্ষেতে ছবি তোলার সময় অধিক সাবধানতা অবলম্বন করা উচিত। ক্ষেতের আইলে দাড়িয়েও ছবি তোলা সম্ভব।

উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, তাড়াশে এ বছর ৪৫৯০ হেক্টর জমিতে সরিষার আবাদ করা হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop