২:৫৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে শীতকালীন সবজি চাষ কর্মসূচি উদ্বোধন
ads
প্রকাশ : নভেম্বর ২৭, ২০২৩ ২:৩৯ অপরাহ্ন
বাকৃবিতে শীতকালীন সবজি চাষ কর্মসূচি উদ্বোধন
কৃষি বিভাগ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্র (বাউএক) আয়োজিত গ্রীষ্মকালীন সবজি চাষ কর্মসূচি ২০২৩-২৪ এর উদ্বোধন ২৭ নভেম্বর (সোমবার) সকাল ১১টায় বাউএক চাষি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবজি চাষিদের মাঝে সবজি বীজ ও চারা বিতরণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী।

বাউএক এর পরিচালক প্রফেসর ড. সোনিয়া সেহেলী এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ গোলাম রাব্বানী, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. হারুন-অর-রশিদ, বাউরেসের পরিচালক প্রফেসর ড. মাহফুজা বেগম, প্রক্টর ড. প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী বলেন, সবজি চাষীদের কল্যাণেই এখন সারা বছর বাংলাদেশে সবজি পাওয়া যায়। শীতকালীন সবজি চাষ কর্মসূচির উদ্বোধনের লক্ষ্য হচ্ছে বাকৃবির গবেষণা এবং কৃষকের মধ্যে সেতুবন্ধন তৈরি করা। যেখান থেকে এ কর্মসূচিতে অন্তর্ভুক্ত কৃষকেরা শিখবেন এবং অন্য কৃষকদের শেখানোর চেষ্টা করবেন। বাড়ির আঙিনায় কোন জমি পতিত না রেখে সবজি চাষ করে নিজের এবং অন্যের উন্নয়ন করবেন।
বাউএক এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ড. এনামুল হক সরকার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ মোঃ সাইদুর রহমান। অনুষ্ঠানে কর্মসূচীর সাথে সংশ্লিষ্ট অন্যান্যসদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দসহ অনেক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop