৩:৫৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হিলি স্থলবন্দর কমেছে পেঁয়াজ ও কাঁচামরিচের দাম
ads
প্রকাশ : নভেম্বর ২০, ২০২১ ১:১৩ অপরাহ্ন
হিলি স্থলবন্দর কমেছে পেঁয়াজ ও কাঁচামরিচের দাম
কৃষি বিভাগ

এক সপ্তাহের ব্যবধানে কাঁচামরিচের দাম কমেছে ৪০ টাকা এবং পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১০ টাকা। পাইকারি বাজারে কাঁচামরিচ ৪০ টাকা ও পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৬ টাকা কেজি দরে। ভারত থেকে আমদানি বৃদ্ধি হওয়ায় পেঁয়াজের দাম কমে গেছে, আবার দেশে কাঁচামরিচের ভাল ফলন ও উৎপাদন বেশি হওয়ায় ভারতীয় কাঁচামরিচের আমদানি বন্ধ হয়ে গিয়েছে, বলেছেন পাইকারি ব্যবসায়ীরা।

শনিবার (২০ নভেম্বর) সকালে হিলি বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহ আগে পাইকারি বাজারে কাঁচামরিচ ৬৬ টাকা কেজি দরে ক্রয় করে তা খুচরা বিক্রি হয়েছে ৭০ টাকা কেজি দরে। আজ সেই কাঁচামরিচ ৩৬ টাকা দরে পাইকারি ক্রয় করে খুচরা বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে।
এদিকে, গত সপ্তাহে যে পেঁয়াজ ৩৬ টাকা কেজি দরে পাইকারি ক্রয় করে বিক্রি হয়েছে ৪০ টাকা কেজি দরে। আজ সেই ভারতীয় পেঁয়াজ ২৬ টাকা পাইকারি ক্রয় করে তা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে।

হিলি বাজারের খুচরা ব্যবসায়ী মিঠু মিয়া জানান, এক সপ্তাহের মধ্যে কাঁচামরিচ ও ভারতীয় পেঁয়াজের দাম অনেক কমে গেছে। আজ কাঁচামরিচ ৩৬ টাকা পাইকারি নিয়ে তা ৪০ টাকা করে খুচরা বিক্রি করছি। আর ভারতীয় পেঁয়াজ ২৬ থেকে ২৭ টাকা পাইকারি নিয়ে তা বিক্রি করছি ৩০ টাকা কেজি দরে। দাম কমে যাওয়ায় সাধারণ ক্রেতাদের মাঝে অনেক স্বস্তি ফিরছে এবং আমাদের বেচা-বিক্রিও ভাল হচ্ছে।

হিলি বাজারে পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফরিদুল ইসলাম জানান, ভারত থেকে বর্তমান পেঁয়াজের আমদানি অনেক বৃদ্ধি পেয়েছে, যার কারণে দামও কমে গেছে। ২৫ টাকা কেজি দরে আমদানিকারকদের নিকট ক্রয় করে তা ২৬ থেকে ২৭ টাকা কেজি দরে পাইকারি বিক্রি করছি। আশা করছি পেঁয়াজের দাম আরও কমে যাবে।

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop