১:৪৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেয়ায় মারা গেল ৪‘শ মুরগি!
ads
প্রকাশ : মে ২৪, ২০২১ ১০:৫৩ অপরাহ্ন
বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেয়ায় মারা গেল ৪‘শ মুরগি!
পোলট্রি

বরিশালের হিজলা উপজেলায় বিদ্যুৎ অফিসের খামখেয়ালির কারণে আবু হানিফ নামক এক খামারির ৪০০ মুরগি মারা গেছে। পল্লী বিদ্যুৎ অফিসে তার নামে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় লাইন সংযোগ বিচ্ছিন্ন করে দেয়াতে এমন ঘটনা ঘটার অভিযোগ উঠেছে।

রোববার দুপুরে পোলট্রি ফার্মের মালিকের অনুপস্থিতে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে পল্লী বিদ্যুৎ অফিস। এরপর ছটফট করতে করতে মারা যায় মুরগিগুলো।

জানা যায়, উপজেলার গুয়াবাড়ীয়া ইউনিয়নের মাউলতলা গ্রামের মকবুল হোসেন মালের ছেলে আবু হানিফ দীর্ঘ ১৫ বছর থেকে পোলট্রি ফার্মের ব্যবসা করে আসছেন। হঠাৎ কয়েক মাস যাবত তার মুরগি ব্যবসায় চরমভাবে লোকসানের সম্মুখীন হয়। তাই পল্লী বিদ্যুৎ অফিসে তার নামে বিদ্যুৎ বিল বকেয়া হয়। তিনি সময়মতো বিল পরিশোধ না করায় ফার্মে এক হাজার মুরগি থাকা সত্ত্বেও লাইন সংযোগ বিছিন্ন করে দেয়। এতে করে প্রায় চার শতাধিক মুরগি মারা যায় তার ফার্মের।

আবু হানিফ জানান, গত বছর করোনা থাকায় তার ফার্মে প্রায় ৫ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হয়। তাই এ বছর পূর্বের লোকসান পোষানের জন্য আবার নতুন করে কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ করে এক হাজার মুরগির বাচ্চা তোলেন। আবু হানিফ লেখাপড়া করে স্বপ্ন দেখেন উদ্যোক্তা হওয়ার। তাই তিনি হাফেজ হয়ে মসজিদের ইমামতির পাশাপাশি গড়ে তোলেন পোলট্রি ফার্মের ব্যবসা।

তিনি আরও জানান, সকালে আমার কাছে পল্লী বিদ্যুৎ থেকে মোবাইল ফোনে কল করে বকেয়া বিদ্যুৎ চায়। আমি তাদের কাছে বলেছি যে, মুরগিগুলো বিক্রি করে বকেয়া বিল পরিশোধ করে দিব। দুপুরে আমি মুরগিগুলোকে খাবার দিয়ে নামাজ পড়াতে যাই। নামাজ শেষে এসে দেখি ফার্মের ফ্যান চলে না। কিন্তু অন্য ঘরে বিদ্যুৎ আছে আমার মিটারের লাইন কাটা। খামারের মুরগিগুলো ছটফট করে প্রায় ৪০০টি মারা যায়। তখন পল্লী বিদ্যুৎ অফিসে জানালে তারা জানায় বিল পরিশোধ করলে সংযোগ দেবে।

পল্লী বিদ্যুতের হিজলা উপজেলা এরিয়া জেনারেল ম্যানেজার কামাল হোসেন জানান, আবু হানিফকে একাধিকবার বিল পরিশোধ করতে বলা হয়েছে। বিল পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় তার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop