১২:২৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাজবাড়ী সদরে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ১৭, ২০২২ ১২:১৫ অপরাহ্ন
রাজবাড়ী সদরে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

রাজবাড়ী সদরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত হয়েছেবুধবার (১৬ ফেব্রুয়ারি) রাজবাড়ী সদর উপজেলার প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে দিনব্যাপী এই প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহি অফিসার জনাব মার্জিয়া সুলতানার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাণিসম্পদ প্রদর্শনীর শুভ উদ্ভোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ কাজী কেরামত আলী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ মোঃ ইমদাদুল হক বিশ্বাস।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন রাজবাড়ী সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আলেয়া বেগম।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী নেতা জনাব হেদায়েত আলী সোহরাব, রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, সাংবাদিকবৃন্দ এবং খামারিবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অফিসার্স ক্লাব রাজবাড়ী সদর এর সাধারণ সম্পাদক জনাব ইকবাল হাসান।

বিগত এক দশকে রাজবাড়ী জেলার প্রাণিসম্পদ বিভাগের অগ্রগতির চিত্র তুলে ধরেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ফজলুল হক সরদার।

অতিথিগণ উপস্থিত বিভিন্ন দেশি-বিদেশি প্রজাতির প্রাণী, পাখি, প্রাণিসম্পদ সম্পর্কিত বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তি এবং প্রাণিজ উৎস থেকে প্রাপ্ত বিভিন্ন উপকরণ দেখে উচ্ছ্বসিত হন।

উল্লেখ্য রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে খামারি, প্রাণী ও পাখি প্রেমী স্বাস্থ্যবিধি মেনে এই মেলায় উপস্থিত ছিলেন। প্রদর্শনী শেষে নির্বাচক প্যানেলের সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরি অনুসারে সেরা ১২ জন খামারির প্রতিজনকে বিভিন্ন পরিমাণের টাকার চেক প্রদান করা হয়। এছাড়া অংশগ্রহণকারী প্রত্যেককেই দেয়া হয় বিশেষ পুরস্কার এবং সম্মাননা সনদ।

সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দীন আহমেদ।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দীন আহমেদের সভাপতিত্বে  সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ফজলুল হক সরদার।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী ডেইরি ফার্মার্স এ্যাসোসিয়েশন এর সভাপতি আবুল কালাম আজাদ (কহিনুর) এবং সাধারণ সম্পাদক আবুল হোসেন গাজী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ শাকিল আহমেদ এবং সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ অচিন্ত্য কুমার বিশ্বাস।

সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) এসএম আবুল বাসার।

উল্লেখ্য প্রাণিসম্পদ উৎপাদনে টেকসই প্রযুক্তির ব্যবহার, উন্নত প্রজাতির প্রাণী পালনের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধি, নতুন টেকনোলজির সাথে তরুণ উদ্যোক্তাদের পরিচিতি ঘটানো এবং পারস্পরিক জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে এই প্রদর্শনীর আয়োজন করা হয় বলে সংশ্লিষ্টরা জানান।

উল্লেখ্য প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহায়তায় এই প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিগত বছরে ভাল কার্যক্রমের জন্য লাইভস্টক সার্ভিস প্রোভাইডার মোঃ হাবিব কে পুরষ্কার প্রদান করা হয়। এছাড়া নির্বাচিত ১০০ জন খামারির মধ্য থেকে ৫ জন খামারির হাতে বিনামূল্যে ভিটামিন এবং কৃমিনাশক তুলে দেন প্রধান অতিথী আলহাজ কাজী কেরামত আলী এমপি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop