১১:৫৩ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ড. মোহাম্মদ হারুন-অর-রশিদ
ads
প্রকাশ : নভেম্বর ২৬, ২০২৩ ৯:১৫ পূর্বাহ্ন
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ড. মোহাম্মদ হারুন-অর-রশিদ
ক্যাম্পাস

দীন মোহাম্মদ দীনু, ময়মনসিংহ থেকে: শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনা-এর নতুন রেজিস্ট্রার হয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ড. মোহাম্মদ হারুন-অর-রশিদ। ড. হারুন গত ২৩ নভেম্বর, ২০২৩ তারিখে নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদে যোগদান করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. গোলাম কবীর নতুন রেজিস্ট্রার-কে ফুল দিয়ে বরণ করে নেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।

নবনিযুক্ত রেজিস্ট্রার যোগদানের পরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ভাইস-চ্যান্সেলরের সভাপতিত্ত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় নবনিযুক্ত রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে এবং নতুন এই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে সকলের সর্বাত্ত্বক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য ড. হারুন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ১৮ বছর প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ১৯৯৩ সালে এস.এস.সি, ১৯৯৫ সালে এইচ.এস.সি, ১৯৯৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগ হতে স্নাতক সম্মান ও ২০০০ সালে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। চাকরিরত অবস্থায় তিনি ২০১৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্স থেকে ‘প্ল্যান্ট জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাঁর বেশকিছু গবেষণা নিবন্ধ আন্তর্জাতিক মানের জার্নালে প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র অবস্থায় তিনি রোভার স্কাউট, রোটার‌্যাক্ট ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তারই ধারাবাহিকতায় তিনি রোটারি ক্লাব অব টাঙ্গাইল সিটির পাস্ট প্রেসিডেন্ট এবং বর্তমানে রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮১ এর ডেপুটি গভর্ণর হিসেবে দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop