১২:৪৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কৃষকের ৩ হাজার টমেটো গাছ কাটল দুর্বৃত্তরা
ads
প্রকাশ : নভেম্বর ১৮, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ন
কৃষকের ৩ হাজার টমেটো গাছ কাটল দুর্বৃত্তরা
কৃষি বিভাগ

বাগেরহাটের কচুয়ায় এক কৃষকের তিন হাজার ফলন্ত টমেটো গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে কচুয়া উপজেলার বিশারখোলা মাঠে কৃষক দাউদ মৃধার ক্ষেতের এসব গাছ কাটে দুর্বৃত্তরা। ভুক্তভোগী কৃষক দাউদ মৃধা দাবি করেন, এ ঘটনায় তার ৭-৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। গত বছরও দাউদ মৃধা ও তার ভাইয়ের টমেটো গাছ কেটেছিল দুর্বৃত্তরা। শুধু দাউদ মৃধা ও তার ভাই নয়, দুই বছর ধরে বিশারখোলা ও গজালিয়া এলাকার অন্তত ২০ জন কৃষকের টমেটো গাছ কেটে ফেলে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত কৃষক দাউদ মৃধা বলেন, ৭৪ শতক জমি লিজ নিয়ে অনেক কষ্ট করে তিন হাজার গাছ লাগিয়েছি। এতে ২ লাখ টাকার বেশি ব্যয় হয়েছে। ১৫ দিন পরেই এসব গাছ থেকে টমেটো বিক্রি করতে পারতাম। তিন হাজার গাছে অন্তত ৮ লাখ টাকার টমেটো বিক্রি হতো।

কে বা কারা কেটেছে, এমন প্রশ্নের জবাবে দাউদ মৃধা বলেন, এ টমেটোই সব আমার। রাত জেগে পাহারা দিই। শীত লাগার কারণে মঙ্গলবার রাত আড়াইটার দিকে বাড়িতে যাই। গতকাল সকালে এসে দেখি সব গাছ কাটা। কে কাটছে জানি না। আমাকে আর্থিকভাবে শেষ করে দেয়ার জন্যই এ কাজ করেছে তারা।

স্থানীয় মোস্তফা দরানী ও আলী আকবর দরানী বলেন, শুধু এবার নয়, দুই বছর ধরে গজালিয়া ও বিশারখোলা এলাকার একটি সংঘবদ্ধ চক্র বিভিন্ন লোকের ফলন্ত গাছ কেটে নষ্ট করছে। গত বছরও দাউদ ও তার ভাই ওয়াদুদ মৃধাসহ অন্তত ২০ জনের টমেটো গাছ কেটেছে চক্রটি। স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনের কাছে এ দুষ্টচক্রকে খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, একজন কৃষকের টমেটো গাছ কাটার খবর পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop