৪:৫৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পূর্বশত্রুতার জেরে বিষ প্রয়োগে মারা গেল চার শতাধিক মুরগি
ads
প্রকাশ : অগাস্ট ১১, ২০২১ ৫:৫৮ অপরাহ্ন
পূর্বশত্রুতার জেরে বিষ প্রয়োগে মারা গেল চার শতাধিক মুরগি
পোলট্রি

পূর্বশত্রুতার জেরে দুর্বৃত্তদের দেয়া বিষে সিরাজগঞ্জের তাড়াশে এক খামারির ডিম দেয়া প্রায় চার শতাধিক লেয়ার মুরগি মারা গেছে। এতে ওই খামারির প্রায় চার লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। উপজেলার মাধাইনগর ইউনিয়নের ভিকমপুর গ্রামে দেলোয়ার হোসেনের মা-বাবার দোয়া মুরগির খামারে এ ঘটনা ঘটে।

দেলোয়ার হোসেন জানান, ভিকমপুর গ্রামের দক্ষিণপাড়ায় তার বাড়ি সংলগ্ন নিজস্ব ফাঁকা জায়গায় মা-বাবার দোয়া নামের একটি মুরগির খামার রয়েছে। এতে প্রায় এক হাজার ৫০০ লেয়ার মুরগি রয়েছে। যার মধ্যে পাঁচ শতাধিক মুরগি ডিম দিচ্ছে। সোমবার রাতে তিনি তার খামারের মুরগিগুলোকে খাবার খাইয়ে খামারের পাশেই নিজ বাড়িতে ঘুমাতে যান।

সকালে ঘুম থেকে উঠে মুরগির খামারে এসে দেখেন খামারে বিষের গন্ধ পাওয়া যাচ্ছে। এছাড়া তার দুই শতাধিক ডিম দেয়া মুরগি খামারে মরে পড়ে আছে। আরও দুই শতাধিক মুরগি বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। এরপর সকাল থেকে দুপুরের মধ্যে সে মুরগিগুলোও মারা যায়।

দেলোয়ার হোসেন অভিযোগ করেন, গ্রামের মধ্যে মুরগির খামার করায় কয়েকজন বিভিন্ন সময় তাকে মারধর করেন। মারধরের পাশাপাশি গত ৩১ জুলাই রাতের আঁধারে বিষ প্রয়োগ করে তার দুই শতাধিক মুরগি মেরে ফেলেন। এ ঘটনায় তার দায়ের করা একটি অভিযোগ তাড়াশ থানায় তদন্তাধীন। তার ধারণা, পূর্বশত্রুতার জেরেই আবারো সোমবার রাতে বিষ প্রয়োগ করে তার চার শতাধিক মুরগি মেরে ফেলা হয়েছে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক জানান, ওই খামারির দায়ের করা মারপিটের একটি অভিযোগ তদন্তাধীন। সোমবার তার খামারে চার শতাধিক মুরগি মরার ঘটনা তিনি জানেন না। খামারি এ বিষয়ে অভিযোগ দিলে তদন্ত করে দেখা হবে বলে জানান ওসি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop