২:১৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • খুবির এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনে নবীনবরণ অনুষ্ঠিত
ads
প্রকাশ : মার্চ ২৭, ২০২২ ৬:০৩ অপরাহ্ন
খুবির এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনে নবীনবরণ অনুষ্ঠিত
ক্যাম্পাস

খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২১ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। আজ ২৭ মার্চ (রবিবার) সকাল ১০টায় নবীনবরণ উপলক্ষ্যে ২০ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের অধিকাংশ এলাকা প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর খান গোলাম কুদ্দুস, ডিসিপ্লিন প্রধান (চলতি দায়িত্ব) প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামসহ শিক্ষকবৃন্দ, ২০ ও ২১ ব্যাচের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ডিসিপ্লিন প্রধান। তিনি বলেন, করোনা মহামারি কাটিয়ে উঠে ক্লাসে ফেরা নবীন শিক্ষার্থীদের আমরা স্বাগত জানাচ্ছি। যে উদ্দেশ্য নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন চালু হয়েছিলো, তার সিংহভাগই পূরণ হয়েছে। এই ডিসিপ্লিনের গ্র্যাজুয়েটরা দেশ-বিদেশে ছড়িয়ে আছে। যা আমাদের গর্বিত করে।

এদিকে দুপুরে আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনাতনে নবীনবরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর খান গোলাম কুদ্দুস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ বিভাগ, খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. ফজলুল হক ও এগ্রোটেকনোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. মো. মতিউল ইসলাম। সভাপতিত্ব করেন ডিসিপ্লিন প্রধান (চলতি দায়িত্ব) প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম। শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. ইয়াছিন আলী, প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম ও প্রফেসর ড. মো. ইয়ামিন কবির। শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ২০ ব্যাচের মো. আসাদুর রহমান, ২১ ব্যাচের আমানি রশীদ ইরাম ও পীযুষ কান্তি সরকার। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।

মোঃ আমিনুল খান

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop