৭:০৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কৈখালীতে অভিনব কায়দায় কৃষি জমিতে বিষ দিয়ে পুকুরের মাছ নিধন
ads
প্রকাশ : সেপ্টেম্বর ২৭, ২০২১ ১০:১৪ অপরাহ্ন
কৈখালীতে অভিনব কায়দায় কৃষি জমিতে বিষ দিয়ে পুকুরের মাছ নিধন
মৎস্য

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ৫ নং কৈখালী ইউনিয়নের পূর্ব কৈখালী নিজের কৃষি জমির ধানক্ষেতে বিষ দিয়ে অন্যর পুকুরে মাছ নিধনের ঘটনা ঘটেছে। এতে প্রায় আনুমানিক ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ।

রবিবার উপজেলার পূর্ব কৈখালী গ্রামে মালেক গাজীর পুকুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ভুক্তভোগী সুত্রে জানা যায়, পূর্ব কৈখালী গ্রামের মালেক গাজী দুইটি পুকুর নিয়ে দীর্ঘদিন যাবৎ মাছ চাষ করে আসছিল। পুকুরটি বিল এলাকায় অবস্থিত হওয়ায় দেশি প্রজাতির মাছের সংখ্যা বেশি ছিল। শনিবার দিনে একই গ্রামের আনছার খাঁ তার নিজ ধান ক্ষেতে বিষ প্রয়োগ করে কিন্তু আনছার খাঁর কৃষি ক্ষেতের জমির পানি মালেক গাজীর পুকুর দিয়ে সরানো হতো এতে রবিবার দুপুর থেকে মরা মাছ পানিতে ভাসতে দেখা যায়। মরা মাছের মধ্যে ভেটকী ,তেলাপিয় , বাইন, টেংরা, রুই কাতল,কৈ ও শিং মাছের সংখ্যাই বেশি ছিল। এ ছাড়াও কার্প জাতীয় মাছও সব মারা গেছে।

ভুক্তভোগী মালেক গাজী জানান, আমি দীর্ঘদিন যাবৎ এখানে মাছ চাষ করছি। হঠাৎ শনিবার বিকালে অভিনব কায়দায় আমার পুকুরে বিষ প্রয়োগ করে এই ক্ষতি করেছে। শত্রুতাবশত আমাকে ক্ষতিগ্রস্ত করার জন্য এসব করেছে। আমি স্থানীয় সাংবাদিক সহ গণ্যমান্য কয়েকজনকে ব্যক্তিবর্গদের জানিয়েছে কিন্তু তাহারা যদি কোনরকম ব্যবস্থা না করে তাহলে আমি আগামীকালই আইনের আশ্রয় নেব।

এ বিষয়ে ধানক্ষেতের মালিক বিষপ্রয়োকারী আনছার খাঁর সাথে যোগযোগ করার চেষ্টা করলে তাকে না পেয়ে তার ছেলে রাশিদুল খাঁর সাথে আলাপ করলে তিনি বলেন ঘটানাটি দুঃখজনক আমরা বুঝতে পারিনি মাছ মরবে কিনা এছাড়া তিনি দাবি করেন যে আমাদের দেওয়া বিষে মাছ মরেনি।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop