১১:৪৭ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বিষ দিয়ে ১৪ লাখ টাকার মাছ নিধন
ads
প্রকাশ : জুন ১৪, ২০২২ ১২:৪৮ অপরাহ্ন
বিষ দিয়ে ১৪ লাখ টাকার মাছ নিধন
মৎস্য

সাতক্ষীরায় শত্রুতার জেরে ৬০ বিঘা জমির মৎস্য ঘেরে বিষ দিয়ে প্রায় ১৪ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। এতে সর্বস্বান্ত হয়ে গেছেন মাছ চাষি আলী হোসেন।

এই ঘটনায় সোমবার (১৩ জুন) সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। রবিবার (১২ জুন) গভীর রাতে সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নের কৈখালী গ্রামের শুল্কীর বিলে ওই ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা আলিম, রশিদ, জাহিদ, মোস্তাফিজুরসহ আরও অনেকে বলেন, সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নের কৈখালী গ্রামের শুল্কীর এলাকার ঘের মালিক আলি হোসেনের ৬০ বিঘা জমির মৎস্য ঘেরে বিষ প্রয়োগের ফলে মাছ মরে গেছে। ঘের মালিক আলী হোসেনের সঙ্গে একই এলাকার আমজাদ হোসেন, ইমান হোসেন, আনারুল ইসলামের সাথে জমি-জায়গা নিয়ে বিরোধ রয়েছে। এ কারণে তারা রাতের আঁধারে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করতে পারে বলে আমাদের ধারণা।

লাবসা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বর ও ঘের মালিক আলী হোসেনের স্ত্রী নাছিমা খাতুন বলেন, আমার ছেলে জুলফিকার আলী আত্মীয়ের বাড়ি থাকার কারণে ঘের পাহারা দেয়ার জন্য একই গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে মুক্তাদির হোসেন রাতে ঘেরের ঘরে অবস্থান করেন। রাত আনুমানিক ২টার দিকে মুক্তাদির আমাকে কল করে বলেন , ঘেরের মাছ পুকুরে লাফালাফি করছে।

সংবাদ পেয়েই আমি ও আমার বউমা মুক্তি সুলতানা বাড়ি থেকে ঘেরের দিকে রওনা হই। ঘেরের বেড়িতে পৌঁছালে আমজাদ হোসেন, ইমান হোসেন, আনারুল ইসলামসহ ২/৩ জনকে ঘেরের বেড়ি থেকে দ্রুত নেমে যেতে দেখি। আমার ধারণা, তারাই আমাদের ঘেরে বিষ প্রয়োগ করেছে।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সাতক্ষীরা থানার এএসআই রওশন আলী সরকার বলেন, মৎস্য ঘেরে বিষ প্রয়োগ সংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষ প্রয়োগের ফলে কয়েক লাখ টাকার মাছ মারা গেছে। যে বা যারাই এ ঘটনার সঙ্গে জড়িত তদন্ত করে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

সাতক্ষীরা থানার পরিদর্শক (তদন্ত) বিশ্বজিৎ কুমার বলেন, ঘটনাটি আমি শুনেছি। তদন্ত চলমান রয়েছে। ঘটনার তদন্ত করে সুষ্ঠু পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop