৪:৩২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বকশীগঞ্জে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন
ads
প্রকাশ : জুন ১০, ২০২১ ৯:২৯ অপরাহ্ন
বকশীগঞ্জে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন
প্রাণিসম্পদ

“জামালপুর ভেটেরিনারি স্টুডেন্টস’ এসোসিয়েশন” এর উদ্যোগে বিনামূল্যে গবাদী পশু-পাখির চিকিৎসা, টিকাদান ও ঔষধ প্রদান” কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

১০ই জুন ,বৃহস্পতিবার বকশীগঞ্জ উপজেলার বগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পেইনে ভাপতিত্ব করেন বগারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মাজেদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মুনমুন জাহান লিজা, উপজেলা নির্বাহী অফিসার, বকশীগঞ্জ, জামালপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. বিপ্লব কুমার পাল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, বকশীগঞ্জ ও  মোহাম্মদ ডা. শিহাব উদ্দিন, ভেটেরিনারি সার্জন, উপজেলা উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, বকশীগঞ্জ। আরো উপস্থিত ছিলেন “জামালপুর ভেটেরিনারি স্টুডেন্টস’ এসোসিয়েশন” এর সভাপতি  সাদ মুহাম্মদ রাফি উশ শান এবং সাধারণ সম্পাদক  খন্দকার নাসিম জাহান সহ জামালপুর জেলার বিভিন্ন উপজেলার ভেটেরিনারি শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে  মুনমুন জাহান লিজা এমন উদ্যোগকে মহতী উদ্যোগ হিসেবে আখ্যায়িত করেন এবং এমন সামাজিক কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও সকল সেবামূলক কাজে উপজেলা প্রশাসন সবসময় পাশে থাকবে বলে জানিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে  ডা. বিপ্লব কুমার পাল বলেন, সকল খামারীকে যে কোন প্রয়োজনে ভেটেরিনারি হাসপাতাল যথাসাধ্য সহায়তা করবে। এছাড়াও তিনি এমন উদোগকে স্বাগত জানিয়েছেন এবং সবসময় পাশে থাকবেন বলে সম্মতি দিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিনামূল্যে প্রায় ৫০০ গবাদী পশুকে এনথ্রাক্স (তড়কা) রোগের টিকা প্রদান, অসুস্থ পশুকে-পাখিকে চিকিৎসা প্রদান এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। চিকিৎসা প্রদান করেন উপজেলা ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন “মোহাম্মদ ডা. শিহাব উদ্দিন”। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মোঃ মোশারফ হোসেন এবং পৃষ্ঠপোষকতায় ছিলেন, “ফার্মা & ফার্ম লি.”, “রেনাটা লি.”, “একমি ল্যাবরেটরিজ লি.”, “এসকে+এফ লি.”, “টেকনো ড্রাগস লি.”, “কেমিস্ট লি.”, ” ভাই ভাই ভেটেরিনারি ড্রাগ হাউজ”। ক্যাম্পেইনটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, বকশীগঞ্জ উপজেলার ভেটেরিনারি শিক্ষার্থীবৃন্দ। এছাড়াও স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করেছে অদম্য তরুণ সংঘের একদল তরুণ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop