৩:৫৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে IQAC এর অতিরিক্ত পরিচালক হিসেবে ডা. মোঃ গোলজার হোসেনের যোগদান
ads
প্রকাশ : মার্চ ২১, ২০২২ ১০:৩৮ অপরাহ্ন
বাকৃবিতে IQAC এর অতিরিক্ত পরিচালক হিসেবে ডা. মোঃ গোলজার হোসেনের যোগদান
ক্যাম্পাস

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) Institutional Quality Assurance Cell (IQAC) এ অতিরিক্ত পরিচালক হিসেবে যোগদান করলেন ড. মোঃ গোলজার হোসেন।

গত রবিবার ২০/০৩/২০২২ তারিখে IQAC এর কার্যালয়ে ড. মোঃ গোলজার হোসেন অতিরিক্ত পরিচালক হিসেবে যোগদান করেন। গত ১৪/০৩/২০২২ তারিখে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক আদেশনামায় মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগের সহযোগী প্রফেসর ড. মোঃ গোলজার হোসেন কে শিক্ষক হিসেবে তাঁর নিজ দায়িত্বের অতিরিক্ত প্রচলিত শর্তে ২০/০৩/২০২২ তারিখ হতে কার্যকর সাপেক্ষে পরবর্তি ২ বছরের জন্য Institutional Quality Assurance Cell (IQAC) এ অতিরিক্ত পরিচালক হিসেবে নিয়োগ দেন। যোগদানের সময় IQAC এর পরিচালক প্রফেসর ড. সুকুমার সাহা এবং আরেক অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

ড. মোঃ গোলজার হোসেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগে ২০১২ সালে লেকচারার হিসেবে যোগদান করেন । পরবর্তিতে তিনি পদোন্নতি পেয়ে সহকারী প্রফেসর এবং ২০১৯ সাল থেকে সহযোগী প্রফেসর হিসেবে কর্মরত আছেন। ড. গোলজার জাপানের স্বনামধন্য ওসাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল স্কুল থেকে (জাপান সরকারের মেক্সট (MEXT) বৃত্তির মাধ্যমে) ২০১৮ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন এবং একই বিশ্ববিদ্যালয় (ওসাকা বিশ্ববিদ্যালয়) থেকে ২০২০ সালে পোষ্ট ডক্টরেট করেন । ড. গোলজার হেপাটাইটিস বি, হারপেস, ইনফ্লুয়েঞ্জা, করোনা ইত্যাদি গুরুত্বপূর্ণ প্যাথোজেনিক ভাইরাসের জেনেটিক বৈচিত্র্য, প্যাথোবায়োলজি, অ্যান্টিজেনিসিটি, ইমিউনোজেনিসিটি নিয়ে গবেষণা করে থাকেন। তিনি স্বনামধন্য জাতীয়/আন্তর্জাতিক জার্নালে ইতিমধ্যে ৩৭ টি বৈজ্ঞানিক নিবন্ধ (গবেষণা/পর্যালোচনা) প্রকাশ করেছেন। তিনি প্রায় ১৬ টিরও বেশি আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন/সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেছেন। তিনি অনেক পেশাজীবী সংগঠনের সক্রিয় সদস্য।

উল্লেখ্য যে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গুণগতমান নিশ্চিতকরন এবং আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য করে তোলার মিশন নিয়ে IQAC কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop