৩:৩৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কনসার্ট এর শ্রোতা যখন গরু!
ads
প্রকাশ : জুলাই ৩, ২০২১ ১:৪০ অপরাহ্ন
কনসার্ট এর শ্রোতা যখন গরু!
পাঁচমিশালি

করোনায় সবকিছু থমকে গিয়েছে। থমকে গিয়েছে বিনোদনের জায়গাগুলোও। তবে এবার গরুকে শ্রোতা বানিয়ে ব্যতিক্রম কনসার্টের আয়োজন করে সাড়া ফেলেছেন ডেনমার্কের এক শিল্পী। মানুষ নেই, তাই বলে গান গাওয়া তো থেমে থাকবে না। করোনায় জনসমাবেশে কনসার্ট আয়োজন বন্ধ থাকায় ডেনমার্কে এ ব্রিটিশ শিল্পী শ্রোতা হিসেবে বেছে নেন গরুকে।

কোপেনহেগেনের দক্ষিণের এক গ্রামে এই কনসার্টের আয়োজন করেন বার্সেলোনার মার্শাল একাডেমির অধ্যাপক ব্রিটিশ সংগীত শিল্পী জ্যাকব শো। গরুর সামনে একের পর এক গান পরিবেশন করতে থাকেন তিনি। আশ্চর্যের বিষয়, দাঁড়িয়ে থাকা গরু বাদ্য যন্ত্রের গান বেশ মনোযোগ দিয়ে শুনে যায়।

জ্যাকব শো বলেন, ‘আমি মনে করি গরুর জন্য গান গাওয়া আমার ক্যারিয়ারের অংশ। কনসার্ট হলের বাইরে নিয়ে আসার জন্য আমার মধ্যে উৎসাহ কাজ করে’।

এই ৩০ বছর বয়সী শিল্পী আরও জানান, করোনাকালে মানুষকে গান শোনানো সম্ভব নয়। তাই গান শোনানোর জন্য পশুদের বেছে নিয়েছি’।

তার বন্ধু মোগেনস হাগার্ড বলেন, যখন সে আমাকে এ সম্পর্কে বলে আমি একদমই অবাক হয়নি। বরং আমার মধ্যে উত্তেজনা কাজ করে। আমি মনে করি, গরুর জন্যও একই রকম হবে। পরবর্তীতে দেখি আমার ভাবনাই সঠিক’।

জ্যাকবের মতে, ‘শ্রোতা হিসেবে গরু ভীষণ শান্ত ও মনোযোগী। প্রথমবার শোনানোর পর তারা গানগুলো পছন্দ করে’। এজন্য সামনে আরও এ ধরনের কনসার্ট আয়োজনের কথা ভাবছেন তারা। সূত্র: বাংলা ট্রিবিউন

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop